Bangla Serial

Jagadhatri: দুঃসংবাদ! টিআরপি টপার হচ্ছে তবু বন্ধ হওয়ার মুখে সবার প্রিয় জগদ্ধাত্রী! কেন এমন সিদ্ধান্ত?

বাংলা টেলিভিশনের দুনিয়ায় অন্যতম জনপ্রিয় প্রযোজনা সংস্থা হল স্নেহাশীষ চক্রবর্তীর (Snehashish Chakrabarty) ব্লুজ প্রোডাকশন (Blues Production) হাউজ। এই প্রযোজনা সংস্থার অধীনে বহু ধারাবাহিক বিভিন্ন সময় দর্শকদের মন কেড়ে নিয়েছে। ‌সাম্প্রতিক সময়ে এই প্রযোজনা সংস্থার তরফে দুটি ধারাবাহিক চলছে জি বাংলার (Zee Bangla)পর্দায়।

উল্লেখ্য, একটি টিআরপি (TRP) তালিকার প্রথম পাঁচে থাকা ধারাবাহিক জগদ্ধাত্রী (Jagadhatri)।অন্যদিকে টিআরপি (TRP) তালিকায় নিম্নমুখী ধারাবাহিক ‘মুকুট’ (Mukut) প্রসঙ্গত উল্লেখ্য, জগদ্ধাত্রী (Jagadhatri) ধারাবাহিকটি শুরু হওয়ার বেশ অনেকদিন পর টেলিভিশনের পর্দায় এসেছে ব্লুজ-এর মুকুট। বাস্তবধর্মী গল্প, দারুন অভিনয় কোন‌ও কিছুই অবশ্য এই হিট করেনি। বরং ক্রমশই নিম্নমুখী হয়েছে।

নারী পাচার চক্রের মতো সংবেদনশীল বিষয়কে নিয়ে তৈরি এই ধারাবাহিকে মূল নায়িকা চরিত্রে ফিরেছিলেন অভিনেত্রী শ্রাবণী ভূঁইয়া। কিন্তু জি বাংলার পর্দায় জগদ্ধাত্রী ব্যাপক সাফল্য পেলেও সাফল্য পায়নি ধারাবাহিক মুকুট। আর সেই কারণেই শোনা যাচ্ছে চলতি মাসেই নাকি বন্ধ হয়ে যেতে চলেছে এই ধারাবাহিকটি। অন্তিম পর্বের শুটিং হবে এই মাসেই।

তবে দর্শকদের জন্য রয়েছে দুঃসংবাদ। শোনা যাচ্ছে শুধু মুকুট নয় বন্ধের মুখে দাঁড়িয়ে রয়েছে জি বাংলার পর্দায় অন্যতম সফল ধারাবাহিক জগদ্ধাত্রী। যথারীতি এই ধারাবাহিক বন্ধের খবরে মুষড়ে পড়েছেন বাংলা টেলিভিশন প্রেমীরা। আসলে মিঠাই পরবর্তী জগদ্ধাত্রী জি বাংলা ভক্তদের কাছে অন্যতম প্রিয় ধারাবাহিক।

কিন্তু কেন বন্ধ হয়ে যাচ্ছে জগদ্ধাত্রী ধারাবাহিকটি? এই বিষয়ে জানা গেছে, চ্যানেল মুকুট ধারাবাহিকটিকে বন্ধ করতে চাইলেও চাইছে না প্রযোজনা সংস্থা‌। চ্যানেল যদি হুট করে মুকুট বন্ধ করে দেয় তাহলে প্রযোজনা সংস্থার তরফে বন্ধ করে দেওয়া হবে জগদ্ধাত্রী। এত সফল একটি ধারাবাহিককে নিশ্চয়ই বন্ধ করতে চাইবেনা চ্যানেল। আর সেই কারণেই মুকুটের সম্প্রচারের সময় বদল হতে পারে। কিন্তু যদি চ্যানেল মুকুট বন্ধ করে তাহলে বন্ধ হবে জগদ্ধাত্রী এমনটাই নাকি হুঁশিয়ারি দিয়েছে প্রযোজনা সংস্থা। এবার দেখার কী হয়!

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।