Bangla Serial

Serial End: আবারও কোপ পড়ল জি বাংলার এই ধারাবাহিকের ওপর! পরকীয়া না থাকলেও হিট হল না! শেষ হচ্ছে সবথেকে কম জনপ্রিয় সিরিয়াল

বাংলা টেলিভিশনের (Bengali Television) দুনিয়ায় এখন টিআরপি তালিকায় সব। এই টিআরপি (TRP) তালিকায় যে যত ভালো ফল করবে সেই ধারাবাহিক তত বেশিদিন টিকবে। অন্যথায় বন্ধ হয়ে যেতে হবে। কিন্তু কোন‌ও ধারাবাহিকের কোন‌ও অভিনেতা- অভিনেত্রীই চান না তাঁদের ধারাবাহিক বন্ধ হয়ে যাক। সবাই চান যেন তাঁদের ধারাবাহিক‌ও বেশ কিছুদিন চলে।

আসলে কেই বা চায় তাঁদের ধারাবাহিক খারাপ হোক। অল্প সময়ে বন্ধ হয়ে যাক। যদিও বাংলায় টেলিভিশনের পর্দায় অল্প সময় বন্ধ হয়ে যাওয়া ধারাবাহিকের সংখ্যা নেহাত‌ই কম নয়। সে জলসার খুকুমণি হোম ডেলিভারি (Khukumoni Home Delivery) হোক বা মাধবীলতা (Madhabilata) বা বালিঝড় (Balijhor) বা সাম্প্রতিক সময়ে মেয়েবেলা (Meyebela) জি বাংলা‌ও (Zee Bangla) এই মাসে বন্ধ করে দিল কিছুদিন আগে শুরু হওয়া ধারাবাহিক সোহাগ জল। আর সেই জায়গায় শুরু হয়েছে নতুন ধারাবাহিক কার কাছে কই মনের কথা।

আর এবার শোনা যাচ্ছে জি বাংলার (Zee Bangla) পর্দায় সোহাগ জলের (Sohag Jol) পর বন্ধ হতে চলেছে জি বাংলার পর্দায় ২৭শে মার্চ থেকে শুরু হওয়া ধারাবাহিক মুকুট (Mukut)। শোনা যাচ্ছে এই মাসেই নাকি অন্তিম বারের মতো সম্প্রচারিত হতে চলেছে এই ধারাবাহিকটি। জগদ্ধাত্রীর পরে অনেক প্রত্যাশা নিয়ে ব্লুজ প্রোডাকশনের তরফে শুরু করা হয়েছিল এই ধারাবাহটি। কিন্তু প্রত্যাশা পূরণে ব্যর্থ হলেও শ্রাবণী ভূঁইয়ার এই ধারাবাহিক। এক‌ইসঙ্গে বিভিন্ন বিতর্কে বিদ্ধ হয়ে বন্ধের মুখে দাঁড়িয়ে স্নেহাশীষ চক্রবর্তীর এই ধারাবাহিকটি।

কোনও একটি ধারাবাহিক দর্শকদের বিচারে প্রথম হয় আবার কোনও একটি ধারাবাহিক আবার সেই দর্শকদের বিচারেই তলানিতে গিয়ে ঠেকে। আর দর্শকদের বিচারেই মুকুট এবার বন্ধের মুখে। নারী পাচার চক্রের মতো সংবেদনশীল বিষয়কে নিয়ে তৈরি হলেও টিআরপি তালিকায় ক্রমশই ডুবন্ত মুকুট। আর তাই দীর্ঘদিনের আশঙ্কাকে সত্যি করে বন্ধ হয়ে যেতে চলেছে জি বাংলার এই ধারাবাহিকটি।

এই ধারাবাহিকের মধ্যে দিয়ে আবারও প্রতিবাদী নারীর চরিত্রে ফেরেন জলসার মাধবীলতা খ্যাত অভিনেত্রী শ্রাবণী ভূঁইয়া (Srabani Bhunia)। স্টার জলসার পর্দায় ভীষণই অল্প সময়ে বন্ধ হয়ে গিয়েছিল এই ধারাবাহিকটি। আর এবার অল্প সময়েই বন্ধ হয়ে যেতে চলেছে শ্রাবণীর এই ধারাবাহিকটিও। এই ধারাবাহিকে শ্রাবণীর বিপরীতে ছিলেন নবাগত নায়ক অর্ঘ্য মিত্র (Arghya Mitra)। এই ধারাবাহিকটিকে ঘিরে দর্শকদের মধ্যে প্রচুর প্রত্যাশা ছিল কিন্তু সেই প্রত্যাশা পূরণে ব্যর্থ হয়ে অকালে বন্ধ হয়ে যেতে চলেছে এই ধারাবাহিকটি।

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।