Bangla Serial

Kar Kachhe Koi Moner Kotha: সংসারের জাঁতাকলে না পিষে শিমুল চাকরি পাক, বেরিয়ে আসুক! চাইছে শতদ্রু

এই মুহূর্তে বাংলা টেলিভিশনের দুনিয়ায় অন্যতম দর্শকপ্রিয় ধারাবাহিকের নাম অবশ্যই কার কাছে কই মনের কথা (Kar Kachhe Koi Moner Kotha)। বাস্তবিক প্রেক্ষাপট তুলে ধরে এই ধারাবাহিকটি দর্শকদের মনের মধ্যে স্থায়ী জায়গা করে নিয়েছে। বর্তমানে বাংলা টেলিভিশন প্রেমীরা এই ধারাবাহিকটি দেখতে ভীষণ রকম পছন্দ করছেন।

না এই ধারাবাহিকে গল্পের গরু গাছে ওঠেনি। বরং সমাজের বিভিন্ন নিকৃষ্টতম দিক উঠে আসছে এই ধারাবাহিকের মধ্যে দিয়ে। বিশেষ করে একজন নববিবাহিতা বধূকে সংসার জীবনে পা দিয়ে কি কি ধরনের ঘটনার মুখোমুখি হতে হয় সেটাই ফুটে উঠছে এই ধারাবাহিকের মধ্যে দিয়ে।

উল্লেখ্য, কার কাছে কই মনের কথার মূল নায়িকা শিমুল। বিয়ের পর থেকেই তাকে স্বামী, শাশুড়ি, দেওরের অত্যাচারের মুখোমুখি হতে হয়েছে। কখনও সেই অত্যাচার মানসিক কখনও আবার শারীরিক। কিন্তু না চুপ করে বসে থাকেনি শিমুল প্রতিবাদী হয়েছে মুখ খুলেছে জবাব দিয়েছে।

শিমুল একজনকে ভালোবাসতো তার নাম শতদ্রু। কিন্তু সেই সময় শতদ্রু চাকরি পায়নি বলে শতদ্রু শিমুলকে বিয়ে করতে রাজি হয়নি। আর তাই তড়িঘড়ি শিমুলের বাপের বাড়ির লোকেরা তার বিয়ে দিয়ে দেয় পরাগের সঙ্গে। আর পরাগের সঙ্গে বিয়ের পর থেকেই শারীরিক মানসিক নির্যাতন বৈবাহিক ধর্ষণের মতো ঘটনার সম্মুখীন হতে হয় শিমুলকে।

এমন কি শতদ্রু শিমুলের বাড়িতে আসায় বাঁধে দক্ষযজ্ঞ! শিমুলকে তার শ্বশুরবাড়িতে অত্যাচারিত হতে দেখে শতদ্রু। অপরাধবোধ তাকে কুরে কুরে খায়। এমনকি শিমুল যখন শতদ্রুর বাড়িতে নিমন্ত্রণ রক্ষা করতে এসেছিল তখন শতদ্রু শিমুলের দিকে নিজের হাত বাড়িয়ে দিয়ে শিমুলকে ফিরে আসার জন্য আহ্বান জানিয়েছিল। কিন্তু না সংসার ছেড়ে বেরোতে চায়নি শিমুল।

আরও পড়ুন: ‘শেষ করাটা দরকার ছিল’! শ্রীতমার সঙ্গে কেন ব্রেকআপ? বিস্ফোরক ‘মন দিতে চাই’ নায়ক ঋত্বিক

শিমুল সংসারকে আপন করে নিলেও তার স্বামী তাকে আপন করেনি। রোজ রাতেই তার ওপরে চলছে অত্যাচার। আর তাই শতদ্রু চাইছে শিমুল যদি তার জীবনে ফিরেও না আসে তাহলেও সে বন্ধু হিসেবে শিমুলের পাশে থাকবে। সে চাইছে শিমুল যেন শুধুমাত্র দুমুঠো খাওয়ার জন্য শ্বশুরবাড়িতে পড়ে না থাকে। সে যেন স্বাবলম্বী হয়ে ওঠে। কিছু একটা করে। শিমুল তো নাচতে ভালোবাসতো তার ইচ্ছা শিমুল যেন নাচ নিয়ে কিছু একটা করে। আর শিমুলের এই লড়াইয়ে তার পাশে থাকার প্রতিশ্রুতি নিয়েছে শতদ্রুর। শিমুল কি এবার পরাগকে ছেড়ে ফিরে আসবে শতদ্রুর কাছে?

Ratna Adhikary