Bangla Serial

মুখ বুঝে আর সহ্য নয়! নিজের বুদ্ধিতেই শাশুড়ি ও স্বামীকে সকলের সামনে উচিত শিক্ষা দিল শিমুল! খুশি দর্শক

সমাজে মেয়েদের অবস্থাকে তুলে ধরছে বর্তমানে বেশ কয়েকটি ধারাবাহিক। এরমধ্যেই সম্প্রতি শুরু হওয়া জি বাংলার (Zee Bangla) ধারাবাহিক ‘কার কাছে কই মনের কথা’ (Kar Kache koi moner kotha) বাড়ির মেয়ে-বউদের এমনই কিছু অস্বস্তিকর পরিস্থিতি বারংবার সামনে আনছে। ২০০৯ সালের স্টার জলসার ‘বউ কথা কও’ ধারাবাহিকের মধ্যে দিয়ে ১৩ থেকে ৮৩ সকলের নয়নের মনি হয়ে উঠেছিলেন মানালি দে। এবার নতুন ধারাবাহিকে নতুন রূপে ফিরলেন মানালি। ধারাাহিকের কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছেন এই টেলি তারকা। উক্ত ধারাবাহিকে বিশেষ করে মানালিকে দেখবে বলে অনেকেই অপেক্ষায় ছিল।

আর তাই মানালির জন্য যে চ্যানেলের টিআরপি চূড়ায় উঠবে তা অনেকেরই মনে হয়েছিল। যদিও বেশকিছু দর্শকদের মতে, ধারাবাহিকে বেশিরভাগই নেগেটিভ দেখানো হয়েছে। সমাজের রূপটিকে তুলে ধরতে গিয়ে এতটাই নেগেটিভ জায়গায় চলে গিয়েছে যে কিছুজন বিরক্তি প্রকাশ করছে। যদিও ধারাবাহিকের গল্প বেশ পছন্দ দর্শকদের। একটি সাদামাটা প্রতিবাদী মেয়ে শ্বশুরবাড়িতে গিয়ে নিজের সম্মানের জন্য যে লড়াই করতে চলেছে, তা নিয়েই হবে এই ধারাবাহিক। প্রোমো দেখেই বোঝা যায়, শিমুলকে তার শ্বশুরবাড়িতে বহু সমস্যার মুখে পড়তে হবে।

শ্বশুরবাড়িতে প্রতিপদে অপমানিত শিমুল

নতুন বউ হিসাবে বাড়ি আসতেই যেমন গায়ের রং নিয়ে খোঁটা শোনে, সাথে শাশুড়ির সর্বদা খিটখিট, বাপেরবাড়ির প্রসঙ্গ তুলে খারাপ কথা শোনানো। এমনকি ছেলের বউয়ের রয়েছে সুন্দর গানের গলা। তাই তার মা সাধ করে শিমূলের হারমোনিয়ামটা পাঠিয়ে দিয়েছে। কিন্তু, সেটার স্থান হল গুদাম ঘরে। যদিও শিমুল সব কথা মুখ বুঝে সহ্য করেনি। প্রথম থেকে শিমুলের উপর অধিকার ফোলানোর চেষ্টা করে শিমুলের স্বামী। এদিকে কেউ শিমুলকে অপমান করলে তার বিরোধিতা না করে বরঞ্চ সায় দেয় সেটায়। শাশুড়ি প্রতিমুহূর্তে শিমুলের খুঁত ধরতে ব্যস্ত।

শিমুলকে মাঝরাতে বের করে দিল শাশুড়ি

প্রতিবেশীদের কথায়, শিমুল গান গাইলে ছোট দেওর পলাশ শিমুলকে অপমান করে সকলের সামনে। বাড়ির বউ এভাবে গান গাইতে পারে না, স্পষ্ট জানায় সে। বড় বউ হিসেবে শিমুল একটি পুতুলে পরিণত হয়েছে। সেসকল সমস্যা কাটিয়ে এবার এল শিমুলের সামনে আবার এক নতুন চ্যালেঞ্জ। পাড়ার অনুষ্ঠানে প্রতিবেশী বন্ধুদের সাথে অংশগ্রহণ করার কথা উঠলে শিমুলের শাশুড়ি বারণ করে। বাইরে বেরোতে না দিলে ঘরেই শিমুল নাচের রিহার্সাল করে। আর তাতেই ঘটে বিপদ। দেওর পলাশ শিমুলকে খুব বাজে ভাবে অপমানিত করে।

আরও পড়ুনঃ পুতুল চরিত্রে জনপ্রিয় পারি পাগলিকে নকল করছে শ্রীতমা! এই বিষয়ে খুললেন অভিনেত্রী অপরাজিতা আঢ্য

শাশুড়িকে উচিত শিক্ষা দিল শিমুল

শুধু অপমানিত করা নয়, মাঝরাতে শিমুল ও পুতুলকে ঘরের বাইরে বের করে দেয় সকলে। বেশ কিছুক্ষন পর তাদের ঘরে ঢুকিয়ে নিতে এলে শিমুল স্পষ্ট জানায়, সে সারা রাত বাইরেই থাকবে। আর তখনই সেখানে উপস্থিত হয় শিমুলের প্রতিবেশী বন্ধুরা। নতুন বউয়ের উপর এরূপ অত্যাচার করায় তারা আইনত স্টেপ নেবে বলে জানায়। এমনকি পরাগের স্কুলের শিক্ষককেও জানাবে বলে। আর তাতেই শাশুড়ি ও স্বামী ভয় পেয়ে শিমুলের কাছে ক্ষমা চায়। আর তাকে বাড়ির ভেতরে নিয়ে আসে।

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।