Bangla Serial

আমাকে প্রপোজ করতে ভয় পায়! বিয়ে করলে সবাইকে জানিয়ে করব! অকপট ‘পুতুল’ শ্রীতমা ভট্টাচার্য

এই মুহূর্তে ধারাবাহিকের দুনিয়ায় আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছে জি বাংলার ধারাবাহিক কার কাছে কই মনের কথা। এই ধারাবাহিক এতটাই জনপ্রিয়তা অর্জন করেছে যে একেবারে টিআরপি তালিকায় সিংহাসনে বসে পড়েছে।‌লাইমলাইট কেড়ে নিয়েছে মানালি দে-র এই সিরিয়াল। এই সিরিয়ালে যেমন শিমুল মুখ্য চরিত্র তেমনই পাঁচ বন্ধুর পাশাপাশি আর‌ও একটি চরিত্র ভীষণ গুরুত্বপূর্ণ। আর সেই চরিত্রটা হল অভিনেত্রী শ্রীতমা ভট্টাচার্যর (Sreetama Bhattacharya)

এই ধারাবাহিকে অত্যন্ত গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন। এই ধারাবাহিকটিতে শিমুলের বড় ননদের ভূমিকায় রয়েছেন শ্রীতমা ভট্টাচার্য। পর্দায় শিমুলের বড় ননদের চরিত্রে অভিনয় করলেও বাস্তব জীবনে কিন্তু মানালির থেকে ছোট শ্রীতমা। এই ধারাবাহিকে তার চরিত্রের নাম পুতুল। এই ধারাবাহিকে একজন পাগলির চরিত্রে অভিনয় করছেন তিনি।

এই ধারাবাহিকটিতে দেখানো হচ্ছে পুতুল এই ধারাবাহিকে ছোটবেলা থেকেই মানসিক প্রতিবন্ধী। কিন্তু সে মা বা ভাইদের মতো নয়, সে মানসিকতায় ভীষণই ভালো। শুরুর দিন থেকে সে নিজের বৌদির পাশে রয়েছে। ইতিমধ্যেই দারুণ প্রশংসিত হয়েছে পুতুলের চরিত্রটি। ননদ হিসেবে তার অভিনয় একইসঙ্গে মানসিক ভারসাম্যহীনতার অভিনয়ে তিনি মুগ্ধ করেছেন বাঙালি দর্শককূলকে।

সম্প্রতি একটি সাক্ষাৎকারে অকপট হয়েছিলেন এই অভিনেত্রী। মা ধারাবাহিকে বড় ঝিলিকেরে চরিত্রের অভিনয় করে ব্যাপক খ্যাতি লাভ করেছিলেন শ্রীতমা। পরবর্তীতে ইচ্ছে নদী ধারাবাহিকে খলনায়িকার চরিত্রে তার অভিনয়ে মনে রাখার মতো। নায়িকা থেকে খল নায়িকা কখনও পার্শ্ব চরিত্র সবেতেই নজর কেড়েছেন এই অভিনেত্রী। এই অভিনেত্রী কাছে চরিত্রটাই আসল।

সাম্প্রতিক সাক্ষাৎকারে অন্য অভিনেত্রীদের রহস্য ফাঁস করে অভিনেত্রী বলেছেন, মানালি বাস্তব জীবনে পর্দার বিপাশার মতো। ভীষণ খেঁচো। মাঝেমধ্যে মাথা গরম হলে তার ওপরে চোটপাট করা শুরু করেন। কারণ তিনি ছোট। যদি সেই সবকিছুই গায়ে মাখেন না শ্রীতমা। কারণ এটাই তো সম্পর্ক।

আরও পড়ুন: সন্দেহের উর্ধ্বে নয় কেউ! ‘ব্যাঁকা মুখী’ প্রতীক্ষার নামেও শিমুলকে খু’নে’র ষড়যন্ত্রের অভিযোগ করল বিপাশা! শাস্তি চাইছেন দর্শকরা

তা অভিনেত্রী বিয়ে করছেন কবে? এ বিষয়ে অভিনেত্রী জবাব ২০ বছর ইন্ডাস্ট্রিতে কেটে গেল, আমিও এতটাই খেঁচুটে, এত খ্যাঁচ খ্যাঁচ করি কেউ প্রপোজ করার সাহস করে না। একই সঙ্গে ভীষণ রকমের স্পষ্টবাদী তিনি বলে জানিয়েছেন অভিনেত্রী। টুকটুক করে পথ চলা শুরু করেছেন রাজনীতিতেও। আপাতত কাজ‌ই তার ধ্যানজ্ঞান। কাজ পরবর্তী যতটুকু সময় পান ল্যাদ খেয়ে কাটান আর নয়ত বন্ধুবান্ধবদের সঙ্গে বাড়িতে আড্ডা দেন। পার্টি করা, নাইট আউট করা তার ধাতে নেই। একইসঙ্গে অভিনেত্রী জানিয়েছেন, আপাতত তার কোন‌ও রকম বিয়ের পরিকল্পনা নেই‌। বিয়ে করলে সবাইকে জানিয়ে ধুমধাম করেই করবেন।

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।