Bangla Serial

Parna vs Shimul: শিমুল এত তাড়াতাড়ি টক্সিক শাশুড়িকেও ভালো করে দিল কিন্তু ৪০০ পর্বেও পর্ণার শাশুড়ির কুটনামি বাড়ছে! কৃষ্ণার একটানা নেগেটিভ চরিত্রে বিরক্ত দর্শক

জি বাংলার (Zee Bangla) জনপ্রিয় দুটি ধারাবাহিক হল ‘নিম ফুলের মধু’ (Neem Phuler Modhu) ও ‘কার কাছে কই মনের কথা’ (Kar Kache Koi moner kotha)। দুটি ধারাবাহিকের প্রথমদিন থেকে শাশুড়ির চরিত্র নেগেটিভ দেখিয়ে এসেছে। বাস্তব জীবনের রূপকে ফুটিয়ে তোলার জন্য বেশিরভাগ নেগেটিভ দৃশ্যকেই রাখা হয়েছে ‘কার কাছে কই মনের কথা’তে। নেগেটিভের পরিমান এতবেশি দেখে কিছু দর্শক বিরক্ত বোধও করে। কিন্তু তারপরও দেখা যায়, সময়ের সাথে সাথে শাশুড়ির মধ্যে এসেছে অসম্ভব পরিবর্তন।

শিমুলের (Shimul) শাশুড়ির চরিত্রে এতো তাড়াতাড়ি পরিবর্তন আসবে, এটা কেউ আশা করেনি। বিয়ের পর থেকে শিমুলকে প্রতিমুহূর্তে খোঁটা দিত তার শাশুড়ি। ছেলেদের কথায় সায় দিত সারাক্ষন। তবে শিমুলের ভালো মানসিকতার প্রকাশ পেতেই শাশুড়ি নিজের চরিত্রে বদল আনে। শিমুলের পাশে এসে দাঁড়ায় শিমুলের শাশুড়ি।

অন্যদিকে ‘নিম ফুলের মধু’তে প্রথম থেকেই পর্ণার (Parna) শাশুড়ি পর্ণাকে সহ্য করতে পারে না। পর্ণাকে তাড়িয়ে ছেলের আবার বিয়ে দেওয়ার জন্য উঠেপড়ে লেগেছে কৃষ্ণা (Krishna)। একবার পর্ণার অনুপস্থিতিতে তিন্নির সঙ্গে সৃজনের বিয়ে দিতে চলেছিল। এখন আবার পর্ণার সঙ্গে ডিভোর্স করানোর জন্য উঠেপড়ে লেগেছে। সৃজনও তার মায়ের কথা শুনে ধীরে ধীরে খারাপ স্বামীতে পরিণত হচ্ছে।

ধারাবাহিকটি অনেক পুরোনো হওয়ার পরও কৃষ্ণার চরিত্রে কোনো পরিবর্তন আসেনি। এদিকে পর্ণা পরিবারের সকল বিপদে ঝাঁপিয়ে পরে। কৃষ্ণাকেও শাশুড়ির সম্মান দেয়। ৪০০ পর্বে ছুঁতে চলল, কিন্তু এখনও ধারাবাহিকের ‘কৃষ্ণা’ চরিত্রে আসেনি কোনও পরিবর্তন। যা দেখে দর্শকরা আর ধৈর্য ধরতে পারছে না। ধারাবাহিকের গল্প দর্শকদের কাছে দিনে দিনে বোরিং হয়ে উঠছে। শিমুলের শাশুড়ির মতো পর্ণার শাশুড়ির চরিত্রে কোনও পরিবর্তন না এলে হয়তো এবার ‘নিম ফুলের মধু’র টিআরপিও কমে যেতে পারে।

সোশ্যাল মিডিয়ায় দর্শকরা এই প্রসঙ্গে একের পর এক মন্তব্য করে চলেছেন। কৃষ্ণা ও সৃজনের চরিত্রে বিরক্ত হয়ে উঠেছে দর্শকরা। সকলেরই ইচ্ছা, ধাপে ধাপে যেন এই চরিত্রের বদল করা হয়। নয়তো ধারাবাহিকটি নতুন ধারাবাহিকের সাথে টক্কর দিতে পারবে না। তবে কি এবার দর্শকদের ইচ্ছা রাখতে লেখক ধারাবাহিকে আনবে কোনও পরিবর্তন? কৃষ্ণার নেগেটিভ চরিত্র কি আদোও হবে পজেটিভ?

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।