Bangla Serial

২৭ শে আগস্ট শেষ সম্প্রচার, হবে মহা অন্তিম পর্ব! টিআরপি বেশি থাকা সত্ত্বেও কেন ইতির খাতায় নাম লেখালো এই সিরিয়াল?

শেষমেশ শেষ হয়ে যাচ্ছে আরও একটি জনপ্রিয় ধারাবাহিক। ধারাবাহিকের শেষের কথা আগেই গুঞ্জন উঠেছিল। বর্তমানে একটি ধারাবাহিকের টিআরপির স্থান খুবই গুরুত্বপূর্ণ। টিআরপির তালিকায় নিচে নামলে ধারাবাহিকে ইতি টানার সম্ভাবনাও রয়েছে। কারণ এখনকার ধারাবাহিক আগেকার মতো বছর বছর চলে না। টিআরপির এপাশ ওপাশ হলেই একটি ধারাবাহিককে সরিয়ে জায়গা নিয়ে নেয় নতুন ধারাবাহিক।

স্টার জলসা ও জি বাংলায় একের পর এক আসছে নতুন নতুন ধারাবাহিক। একে ওপরের কম্পিটিটর যেন তারা। জনপ্রিয় সব নায়ক-নায়িকাদের নিয়ে আসছে সেই ধারাবাহিকগুলো। কোনটা ছেড়ে কোনটা দেখবে মানুষ। স্টার যেমন এগোচ্ছে, পাল্লা দিয়ে এগোচ্ছে জি বাংলাও। একই স্লটে দুই চ্যানেলে দুই নতুন ধারাবাহিক। টিআরপি-র লড়াইতে এগিয়ে থাকতে একের পর এক নতুন ধারাবাহিক নিয়ে আসছে চ্যানেল।

কোন ধারাবাহিক শেষ হতে চলেছে?

পাশাপাশি কম টিআরপি যুক্ত ধারাবাহিককে বাদ দিয়ে দেওয়া হচ্ছে। এবার আরও এক খারাপ খবর এল চ্যানেলের তরফে। সম্প্রতি শেষ হয়ছে ‘তোমার খোলা হাওয়া’। এবার আরও এক ধারাবাহিক ইতির খাতায় নাম লেখাতে চলেছে। যদিও এই ধারাবাহিক খুব পুরোনো নয়। তবে আর দু মাস হলেই এক বছরে পা দিত ধারাবাহিকটি। ধারাবাহিকের টিআরপিও নেহাত কম নয়।

টিআরপি বেশি থাকা সত্ত্বেও কেন ইতির পথে এই মেগা?

তাই প্রশ্ন থেকেই যাচ্ছে, টিআরপি থাকা সত্ত্বেও কেন বন্ধ করে দেওয়া হল এই ধারাবাহিক? এর পেছনে রয়েছে বড়সড় কারণ। আর সেই কারণের জন্য আমরা সচর আচর কোনও ধারাবাহিককে বন্ধ হতে দেখি না। কারণটি হল, ধারাবাহিকের গল্প শেষ হয়ে গিয়েছে। কথা হচ্ছে কালার্স বাংলার ‘নাগিন 6 ‘ ধারাবাহিককে নিয়ে। যে ধারাবাহিকটি আমরা জানি, একতা কাপুরের নাগিন’ সিরিয়ালের বাংলা ডাবিং।

কবে শেষ সম্প্রচার?

কিছুদিন আগেই শেষ হয়ে গিয়েছে, হিন্দি ধারাবাহিক ‘নাগিন 6 ‘। এবার তার বাংলা ডাবিংও শেষ হতে চলেছে। এখন ধারাবাহিকে চলছে পুনঃজন্মের অধ্যায়। ইতিমধ্যে দুই তিন পর্ব এই অধ্যায়ের হয়ে গিয়েছে। আর যারা হিন্দি নাগিন সিরিজ দেখেছো, তারা জানো যে এটাই ধারাবাহিকের শেষ প্রতিশোধের অধ্যায়। এরপরই ধারাবাহিক বন্ধ হবে। তাই জানা গেল, ২৭ শে আগস্ট বাংলার এই ধারাবাহিকের শেষ সম্প্রচার হবে।

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।