Bangla Serial

Kar Kachhe Koi Moner Kotha: অপমান জুটলেও বন্ধক রাখা গয়নার টাকা তীর্থ করতে যাওয়ার জন্য শাশুড়িকে দিল শিমুল! সততা দেখে মুগ্ধ দর্শক

জি বাংলার (Zee Bangla) পর্দায় অন্যতম জনপ্রিয় ধারাবাহিক কার কাছে কই মনের কথা (Kar Kachhe Koi Moner Kotha)। এই ধারাবাহিকটি দর্শকদের অন্যতম পছন্দের। বিতর্ক বলুন আর যাই বলুন দর্শকদের কাছে কিন্তু জনপ্রিয়তা পেয়েছে এই ধারাবাহিকটি। সমাজে নারীদের অবস্থা, সদ্য বিবাহিত একটি মেয়েকে শ্বশুরবাড়িতে গিয়ে কি রকম কঠিন পরিস্থিতির মুখোমুখি হতে হয় তারই গল্প বলেছে এই ধারাবাহিকটি।

আর এই কঠিন পরিস্থিতিতে ৫ বন্ধু একে অপরের হাত শক্ত করে ধরে থাকবে এমন গল্প‌ই আশা করা হয়েছিল এই ধারাবাহিকের প্রোমো দেখে। এই পাঁচ বন্ধু আবার পাড়ার প্রতিবেশী বন্ধুরা। আর বন্ধুদের চরিত্রেও কিন্তু অভিনয় করেছেন বাংলা টেলিভিশনের সমস্ত দাপুটে অভিনেত্রীরা। স্নেহা চট্টোপাধ্যায়, বাসবদত্তা চট্টোপাধ্যায় কে নেই সেই তালিকায়।

এই ধারাবাহিকে দেখানো হয়েছে নায়িকা শিমুলের শ্বশুড়বাড়ি অত্যাচারী। তারা শিমুলকে উঠতে বসতে অপমান করে। রয়েছে একটা নির্লজ্জ, সুবিধাবাদী দেওর, আর শিমুলের বর পরাগ নিজের পুরুষত্ত্ব আর জোর খাটাতে পারলেই খুশি। আর রয়েছে এক পাগলি ননদ যে অবশ্য শিমুলকে ভালোবাসে।

শাশুড়ি এত কুটনামি করলেও তার খারাপ ভাবার পরিবর্তে তার ভালোই চায় শিমুল। শিমুলের শাশুড়ির মনে শখ জেগেছে তিনি পাড়ার বৌদের সঙ্গে বেড়াতে যাবেন। সবার কাছে বড় মুখ করে তিনি বলে এসেছেন তার দুই সুপুত্র পরাগ এবং পলাশ নাকি ঘুরতে যাওয়ার টাকাও তাকে দিয়ে দেবে। এতদিন সংসারের পিছনে খাটতে খাটতে তিনি কোথাও যাননি। নিজের জন্য কখনও তিনি এক পয়সাও খরচা করেননি। আর আজ তার শখ হয়েছে বেড়াতে যাওয়ার।

কিন্তু দুই ছেলেই মায়ের মুখের উপর বলে দিয়েছে তারা কেউ এক টাকাও দিতে পারবেনা। যথারীতি ছেলেদের ব্যবহারে মন ভেঙেছে মায়ের। যদিও শাশুড়িকে কাশি পাঠানোর জন্য নিজের গয়না পর্যন্ত বন্ধক রেখে টাকা জোগাড় করেছে শিমুল। আর তা করতে গিয়ে জুটেছে অপমান।

বাড়িতে কাউকে কিছু না জানিয়ে গয়না বন্ধক দিয়ে শাশুড়ির জন্য টাকা জোগাড় করতে গিয়েছিল শিমুল। আর সেই ফাঁকে সকলের সামনে তাকে দুশ্চরিত্রের অপবাদ দেয় শিমুলের দেওর পলাশ। শিমুলের প্রাক্তনের কথা তুলে পলাশ সবার সামনে তাকে দুশ্চরিত্র বদনাম দেয়। নির্বোধ পরাগ তার শুনেই কিছু বিচার না করেই সন্দেহের বশবর্তী হয়ে শিমুলের গায়ে হাত তোলে। তবে এবার বন্ধক রাখা গয়নার টাকা সে তুলে দিয়েছে শাশুড়িকে আসল সত্যি জানিয়ে দিয়েছে। এমন‌ই প্রোমো সামনে এসেছে। তবে কী শিমুলের প্রতি নরম হবে তার শাশুড়ি?

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।