Bangla Serial

New Serial: আবারও আসছে নতুন ধারাবাহিক! ২৪শে জুলাই থেকে সম্প্রচার! নতুন মেগাকে জায়গা দিতে কোন পুরোনো সিরিয়াল ইতি টানছে?

বর্তমানে একটি ধারাবাহিকের টিআরপির (Trp)  স্থান খুবই গুরুত্বপূর্ণ। টিআরপির তালিকায় নিচে নামলে ধারাবাহিকে (Serial)  ইতি টানার সম্ভাবনাও রয়েছে। কারণ এখনকার ধারাবাহিক আগেকার মতো বছর বছর চলে না। টিআরপির এপাশ ওপাশ হলেই একটি ধারাবাহিককে সরিয়ে জায়গা নিয়ে নেয় নতুন ধারাবাহিক। স্টার জলসা (Star Jalsha) ও জি বাংলায় (Zee Bangla) একের পর এক আসছে নতুন নতুন ধারাবাহিক। একে ওপরের কম্পিটিটর যেন তারা।

জনপ্রিয় সব নায়ক-নায়িকাদের নিয়ে আসছে সেই ধারাবাহিকগুলো। কোনটা ছেড়ে কোনটা দেখবে মানুষ। স্টার যেমন এগোচ্ছে, পাল্লা দিয়ে এগোচ্ছে জি বাংলাও। একই স্লটে দুই চ্যানেলে দুই নতুন ধারাবাহিক। টিআরপি-র লড়াইতে এগিয়ে থাকতে একের পর এক নতুন ধারাবাহিক নিয়ে আসছে চ্যানেল। ইতিমধ্যে স্টার তুঁতে ও সন্ধ্যাতারা ধারাবাহিক দুটি নিয়ে এসেছে। এবার শোনা যাচ্ছে, জি ও স্টারে আসছে আরও কিছু নামকরা প্রোডাকশনের তরফে ধারাবাহিক।

যদিও এখনও কোনও নতুন প্রোমো আসেনি। পাশাপাশি শুটিংও শুরু হয়নি এখনও পর্যন্ত। তবে শুটিং শুরু হয়েছে আকাশ আটের সাহিত্যের সেরা সময়ের একটি নতুন গল্প ‘কড়ি দিয়ে কিনলাম’। যদিও এখনও সেই ধারাবাহিকের প্রোমো আসেনি। তবে চ্যানেল এখনই জানিয়ে দিল ২৪শে জুলাই থেকেই টিভিতে সম্প্রচারিত হবে ধারাবাহিকটি। ২২শে জুলাই ‘অগ্নিপরীক্ষা’র শেষ সম্প্রচার হলে ২৪শে জুলাই শুরু হবে নতুন এই ধারাবাহিকের সম্প্রচার।

নতুন এই ধারাবাহিকের কথা সুশ্রীতা ঘোষ নিজের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে ঘোষণা করেছেন। সঙ্গে থাকছেন অর্কজা আচার্য। অর্কজার সঙ্গে একটি ছবি পোস্ট করে লাভ ইমোজি দিয়ে সুশ্রীতা লেখেন, “খুব তাড়াতাড়ি আসছি। বিমল মিত্রের লেখা উপন্যাস কড়ি দিয়ে কিনলাম- এ এখানে দুই বোনের ভূমিকায় থাকবো আমরা। এই প্রোজেক্ট এ অভিনয় করার সুযোগ পেয়ে আমরা সত্যিই খুব খুশি হয়েছি। এর আগে অনেক চরিত্রে অভিনয় করেছি তবে এই চরিত্রটা একেবারেই অন্যরকম।”

‘আকাশ আট’ চ্যানেলের নতুন ধারাবাহিক ‘শ্রেয়সী’র মুখ্য চরিত্রে অভিনয় করছেন অর্কজা আচার্য।

সুশ্রীতা পাশাপাশি আরও লেখেন, “আর খুবই চ্যালেঞ্জিং আমাদের কাছে। এত বিখ্যাত একটা সুন্দর উপন্যাসের অংশ হতে পেরে আমরা আপ্লুত। এত বড়ো সুযোগ দেওয়ার জন্য আমি কৃতজ্ঞ।” এরসঙ্গে আকাশ আট চ্যানেলের কাছেও সুশ্রীতা কৃতজ্ঞতা স্বীকার করেছেন। চরিত্রকে সুন্দরভাবে ফুটিয়ে তোলার জন্য সকলের যে অবদান সেই কথাও পোস্টে লিখেছেন। সিরিয়ালটি পরিচালনার দায়িত্বে রয়েছেন সজল বোস।

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।