Bangla Serial

টিআরপি খুব কম! জনপ্রিয় এই চ্যানেলে একসঙ্গে শেষ হচ্ছে তিনটি ধারাবাহিক! জানলে মন ভাঙবে আপনার

বাংলা টেলিভিশনের দুনিয়া এই মুহূর্তে টিআরপি হচ্ছে সবকিছু। যে ধারাবাহিকের টিআরপি (TRP) যত বেশি সেই ধারাবাহিকের জনপ্রিয়তাও তত বেশি। যে বাংলা ধারাবাহিকের (Bengali Serial) টিআরপি নেই সেই ধারাবাহিক অচিরেই বন্ধ হবে। এটাই এখন দস্তুর।

বলাই বাহুল্য, এই মুহূর্তে বাংলা টেলিভিশনের পর্দায় কোন‌ও ধারাবাহিকের টিআরপি যদি কম থাকে তাহলে সেই ধারাবাহিক তড়িঘড়ি বন্ধ করে দেওয়া হয়। সেই জায়গা দখল করে নতুন ধারাবাহিক। আর সেই ধারাবাহিক যদি টিআরপি আনতে সফল হয় তাহলে টিকে গেল। আর যদি ব্যর্থ হয় তাহলে তার ভবিষ্যৎও অন্ধকার।

এই পরিস্থিতিতে স্টার জলসা এবং জি বাংলায় একাধিক ধারাবাহিক বন্ধ হয়ে একাধিক নতুন ধারাবাহিক শুরু হয়েছে। এমনকি বন্ধের মুখে দাঁড়িয়ে রয়েছে বেশ কিছু জনপ্রিয় ধারাবাহিক। এই যেমন টিআরপি তালিকায় খুব খারাপ পারফরম্যান্স করছে স্টার জলসার রামপ্রসাদ। আর তাই মনে করা হচ্ছে এবার হয়ত এই ধারাবাহিকটিকে বন্ধ করে দেওয়া হবে।

বলা হচ্ছে জলসার পর্দায় গাঁটছড়ার বিদায়ও এবার আসন্ন। অন্যদিকে জি বাংলার পর্দায় এখন ধুঁকছে একসময়ের টিআরপি শ্রেষ্ঠ ধারাবাহিক গৌরী এলো। জলসার শুরু হওয়া নতুন ধারাবাহিক তোমাদের রানীর কাছে পরপর প্রত্যেক সপ্তাহে স্লট হারাচ্ছে এই ধারাবাহিকটি।

আরও পড়ুনঃ প্রভাকরের চক্রান্তের বেআ’ইনি অ’স্ত্র পা’চারের সঙ্গে নাম জড়ালো শঙ্করের! ঐশানী কি পারবে চক্রান্তের জাল ছিঁড়তে?

তবে এবার জি বা স্টার জলসা নয়, বাংলা টেলিভিশনের অন্যতম জনপ্রিয় চ্যানেল আকাশ আট-এ বন্ধ হয়ে যাচ্ছে পরপর তিনটি ধারাবাহিক। কম টিআরপির জন্য এই মাসেই শেষ হয়ে যাচ্ছে ধারাবাহিক মিষ্টু, সাহিত্যের সেরা সময়ের গল্প করি দিয়ে কিনলাম, একইসঙ্গে শেষ হয়ে যাচ্ছে ধারাবাহিক মেয়েদের ব্রত কথা। ‌ কম টিআরপির জন্য এই তিনটি ধারাবাহিককে বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে চ্যানেল বলে জানা গেছে।

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।