জয়েন গ্রুপ

বাংলা সিরিয়াল

এই মুহূর্তে

Bangla Serial

Soumitrisha Kundoo: আর মাত্র কিছুক্ষণ! পর্দায় আসছে সিধাই! মনে করিয়ে দিলেন সৌমীতৃষা

অবশেষে অপেক্ষার অবসান, আর মাত্র কিছুক্ষন, ঠিক সন্ধ্যা ৬ টায় সম্প্রচারিত হতে চলেছে বাংলা টেলিভিশন ও ওটিটি দুনিয়ায় সব থেকে বড় অ্যাওয়ার্ড শো ‘TV9 বাংলা ঘরের বায়োস্কোপ অ্যাওয়ার্ডস ২০২৩’। এই প্রথম কোনও সংবাদমাধ্যম কলকাতার বুকে ওটিটি প্ল্যাটফর্ম ও টিভির কলাকুশলীদের সম্মান জানানোর উদ্যোগ নিল। এই প্ল্যাটফর্মে সম্মান পেতে চলেছেন বিনোদন জগতে টিভির পর্দা থেকে ওটিটি, যাঁরা নিত্যনতুন ধারাবাহিক থেকে সিরিজ় উপহার দিয়ে চলেছেন।

সোশ্যাল মিডিয়ায় ভোটের মাধ্যমে দর্শকদের মনোনয়ন গ্রহণ করেই TV9 বাংলার এই প্রচেষ্টায় আয়োজিত হয় এই অ্যাওয়ার্ড শো। যেখানে টেলিভিশন স্টার থেকে শুরু করে পরিচালক, বিভিন্ন চ্যানেল কর্তৃপক্ষ, টলিউডের সেরার সেরা অভিনেতা-অভিনেত্রী, নেতা-মন্ত্রী থেকে গায়ক, চিত্রকার, চিত্রগ্রাহক, প্রতিটি বিভাগ থেকেই উপস্থিত ছিলেন বহু তারকা। নবীন-প্রবীণ মিলিয়ে সন্ধ্যায় যেন এক চাঁদের হাট বসেছিল। বর্তমানে প্রতিটি ধারাবাহিক টিকে রয়েছে টিআরপির উপর। যে ধারাবাহিকের টিআরপি যত বেশি, সেই ধারাবাহিকের স্থায়ীকাল তত বেশি।

আর তাই এই টিআরপি বাড়ানোর চেষ্টায় বর্তমানে সমস্ত ধারাবাহিক একপ্রকার যেন যুদ্ধে নেমেছে। আর সেই যুদ্ধে জেতার জন্য একের পর এক ট্যুইস্ট আনছে ধারাবাহিকগুলো। যে ধারাবাহিকের টিআরপি কম, সেই ধারাবাহিক বন্ধ হয়ে সেখানে আসছে নতুন ধারাবাহিক। আর এরইমধ্যেই বর্তমানে যে ধারাবাহিক সবথেকে বেশি সময় ধরে সম্প্রচারিত হয়, সেটি হল ‘মিঠাই’। ৯ই জুন ছিল অন্তিম পর্ব ‘মিঠাই’এর। এই শেষটা মেনে নিতে না পারলেও নতুনকে স্বাগত জানিয়ে হাসিমুখে বিদায় জানালেন গোটা মিঠাই পরিবার।

অতীতের কিছু টুকরো স্মৃতিকে মনে রেখেই তারকারা বিদায় জানিয়েছেন জিনপ্রিয় এই ধারাবাহিককে। দর্শকদের কথায়, ‘মিঠাই সবসময় আমাদের ফ্যানদের মণিকোঠায় থেকে যাবে, থেকে যাবে “সিধাই” এর মতো কালজয়ী জুটি।” এই ধারাবাহিকের মধ্যে দিয়ে কেন্দ্রীয় দুই চরিত্র সকলের খুব কাছের হয়ে উঠেছিলেন। নায়িকা মিঠাইয়ের চরিত্রে অভিনয় করেছিলেন অভিনেত্রী সৌমীতৃষা কুণ্ড। ও নায়ক সিদ্ধার্থ মোদকের চরিত্রে অভিনয় করেছিলেন অভিনেতা আদৃত রায়।

অনস্ক্রিনে এই সিধাই জুটির কেমিস্ট্রি, দুষ্টু মিষ্টি মুহূর্ত, দারুণ অভিনয়ে বুঁদ হয়েছিল বাঙালি দর্শককুল। তাই বলাই বাহুল্য, যে টিভি ৯ এর এই প্ল্যাটফর্মে এই জুটির ঝুলিতেও গিয়েছে একগুচ্ছ সম্মান। আজ, ২৫ জুন টিভি ৯ এর সেই শো সম্প্রচার হবে, আর তাই সৌমীতৃষা খোদ তাঁর এবং আদৃতের কিছু ছোট ক্লিপ শেয়ার করে সকল দর্শককে আরেকবার মনে করিয়ে দেন। সেখানে দেখা যায় লাল রঙের একটি সুন্দর গ্রাউনে উপস্থিত ‘মিঠাই’ রানী ও সাদা পাঞ্জাবিতে আদৃত। তাহলে সকলে দেখছেন তো ‘TV9 বাংলা ঘরের বায়োস্কোপ অ্যাওয়ার্ডস ২০২৩’?

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।