Bangla Serial

Serial End: জি বাংলায় শেষ হচ্ছে দুই জনপ্রিয় সিরিয়াল! চ্যানেল হারাতে বসেছে ভালো টিআরপি এনে দেওয়া এই সিরিয়াল

বর্তমানে নতুন ধারাবাহিক আসা মানেই পুরোনো ধারাবাহিক ইতির খাতায় যাওয়া। টিআরপি কম থাকলেই সেই ধারাবাহিক শেষ হয়ে যায়। চ্যানেল এখন টিআরপির উপর অনেক বেশি গুরুত্ব দিচ্ছে। টিআরপি তাই তলানিতে গেলেই গল্প শেষের দিকে এগোয়। সম্প্রতি জি বাংলায় (Zee Bangla) একটি নতুন ধারাবাহিক এসেছে ‘মিলি’ (Mili)। চ্যানেলে আসছে আরও নতুন মেগা।

শোনা যাচ্ছে, জি বাংলায় দুটি সিরিয়াল শেষের পথে এগোবে। দুই ধারাবাহিক চ্যানেলকে এনে দিয়েছে ভালো টিআরপি। যদিও দর্শকরা চায় না, এখনই কোনও ধারাবাহিক শেষ হোক। তবে দুই ধারাবাহিকের গল্পই এখন শেষের দিকে এগোচ্ছে বলেই মনে হচ্ছে। এরমধ্যে একটি হল ‘ইচ্ছে পুতুল’ (Icche Putul) ও অন্যটি ‘গৌরী এল’ (Gauri elo)। একদিকে গৌরী সকলের সামনে শৈল জয়ের আসল রূপ মেলে ধরেছে।

অন্যদিকে ইচ্ছে পুতুলে মেঘ ময়ূরীর মুখোশ ফাঁস করতে চলেছে। যদিও দুই ধারাবাহিকই দর্শকদের খুব পছন্দ। তবে গৌরী এলো যেহেতু অনেক দিন চলছে, তাই গৌরী এলো শেষ হলেও ‘ইচ্ছে পুতুল’ যাতে শেষ না করে চ্যানেল তারই আর্জি জানাচ্ছেন দর্শক। এদিকে শোনা যাচ্ছে, ‘দাদাগিরি’ দুদিন সম্প্রচারিত হওয়ার ফলে ‘ইচ্ছে পুতুল’কে চারদিন করে দেওয়া হয়েছে।

প্রোডাকশন চ্যানেলের এই সিদ্ধান্ত একেবারেই মেনে নিচ্ছে না। আর তাই প্রোডাকশনের সঙ্গে জি বাংলার একটা সমস্যা দেখা দিয়েছে। রাগের বশে ইচ্ছে পুতুল শেষ করে দেবে বলে সিদ্ধান্ত নিয়েছে প্রোডাকশন। ইচ্ছে পুতুলের প্রতিপক্ষে রয়েছে ‘অনুরাগের ছোঁয়া’। বাংলার টপার সিরিয়াল থাকা সত্ত্বেও ইচ্ছে পুতুল ৫+ দিচ্ছে। আর এটা চ্যানেলের জন্য খুবই ভালো।

বর্তমানে ইচ্ছে পুতুল’এর গল্পও বেশ জমে উঠেছে। সকলেই গল্পটিকে তাই আরও এগিয়ে যেতে দেখতে চায়। এরমাঝেই ‘গৌরী এলো’র সাথে ‘ইচ্ছে পুতুল’ও বন্ধ হয়ে যাবে, এই খবর মেনে নিতে পারছেন না দর্শক। তবে কি চ্যানেল দর্শকের ইচ্ছামতন ধারাবাহিকটিকে এখনই বন্ধ করবে না? নাকি চ্যানেলের সঙ্গে প্রোডাকশনের বচসার কারণে একটি ভালো ধারাবাহিক হারাতে বসেছে দর্শক?

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।