জয়েন গ্রুপ

বাংলা সিরিয়াল

এই মুহূর্তে

অডিশন না নিয়েই বাদ পড়েছেন ধারাবাহিক থেকে! ঝাড়গ্রাম থেকে টালিগঞ্জে এসে কিরূপ পরিস্থিতির সম্মুখীন হয়েছিলেন আরাত্রিকা?

বর্তমানে যে বাংলায় সাড়া ফেলেছে তার অভিনীত ধারাবাহিক মিঠিঝোরা (Mithijhora)। ধারাবাহিকে রাইপূর্ণার চরিত্রে অসাধারণ অভিনয় করে ইতিমধ্যেই দর্শকদের মন জয় করে নিয়েছেন অভিনেত্রী আরাত্রিকা মাইতি (Aratrika Maity)। তাছাড়াও এর আগে জি বাংলার খেলনা বাড়ি ধারাবাহিকে অভিনয় করতে দেখা গেছে আরাত্রিকা মাইতিকে। সেই ধারাবাহিকেও তার অসাধারণ অভিনয় নজর কেড়েছিল দর্শকদের। মিতুল মায়ের পর্দায় ভূমিকায় ভীষণ জনপ্রিয়তা পেয়েছিল আরাত্রিকা। কিন্তু কিভাবে শুরু হয়েছিল তার অভিনয়ের যাত্রা?

অভিনয়ের যাত্রা নিয়ে কি বললেন আরাত্রিকা মাইতি?

একটি সর্বভারতীয় সংবাদ মাধ্যমকে সাক্ষাৎকারে অভিনেত্রী আরাত্রিকা জানান তার প্রথম কাজ রানী রাসমণি ধারাবাহিকে। তবে সেখানে তিনি অভিনয় করেছিলেন একটি ছোট চরিত্রে। অভিনেত্রীর মতে, “আমার প্রথম কাজ রানি রাসমণি। তবে সেখানে আমার কোনও সংলাপ ছিল না। তিনদিন খালি ক্যামেরার সামনে দাঁড়িয়ে থেকেছি। অডিশন দিয়েই সেই কাজ পেয়েছিলাম। এরপর অগ্নিশিখার জন্য অডিশন দিই লকডাউনের সময়। তারপর সিলেক্ট হয়ে যাই।”

সংবাদ মাধ্যমকে এদিন আরাত্রিকা এও বলেন “ছোট থেকেই আমি অনেক অডিশন দিয়েছি। বহু ভুলভাল জায়গাতেও অডিশন দিয়েছি। আসলে আমি ছোট থেকেই চেয়েছি অভিনয় করতে। আমার দাদু থিয়েটার করতেন। তাঁর নাটকের দল ছিল। বাবা জেঠু সেখানেই যুক্ত ছিলেন। ওখান থেকেই শুরু আর কি। নাচ, নাটক ছোট থেকেই করছি। তারপর বাকিটা মায়ের চেষ্টায় হয়। আমার মাই গিয়ে গিয়ে গিয়ে সব জায়গায় আমার ছবি দিয়ে আসতেন। অডিশনের জায়গা খুঁজে বের করতেন। আমাকে অডিশন দিতে নিয়ে জেনেন ঝাড়গ্রাম থেকে।”

অভিনয় জগতে এসে ব্যর্থতার সম্মুখীন হয়েছেন আরাত্রিকা মাইতি

অভিনেত্রী স্পষ্ট জানান অডিশন দিতে এসে সবসময়ই যে তিনি সফলতা পেয়েছেন তা একেবারেই নয়। রিজেকশন, ব্যর্থতা, রিফিউজালও সহ্য করতে হয়েছে আরাত্রিকাকে। অনেক জায়গায় অডিশন দিতে গিয়েও বাদ পড়েছেন তিনি। কেউ বলেছেন তাঁদের স্বাস্থ্যবান অভিনেত্রী চাই। অভিনেত্রীর কথায় “কেউ বলেছেন আমায় নাকি বাচ্চা বাচ্চা দেখতে। কেউ কেউ তো অডিশন নেওয়ার আগেই বাদ দিয়েছেন।”

আরও পড়ুন: সবাই সতী সাবিত্রী সাজান ইনি চরিত্রহীন বানিয়ে ছাড়েন! রাই-গুড্ডির চরিত্র নিয়ে লীনা দেবীকে চূড়ান্ত আক্রমণ নেটিজেনদের

প্রসঙ্গত, বর্তমানে কলকাতার যোগমায়া দেবী কলেজের ছাত্রী আরাত্রিকা। সাইকোলজি নিয়ে পড়াশোনা করছেন তিনি। তবে পড়াশোনার পাশাপাশি তিনি চালিয়ে যাচ্ছেন অভিনয়। বর্তমানে প্রথম বর্ষের পড়ুয়া আরাত্রিকা। তবে ইতিমধ্যেই অগ্নিশিখা, খেলনা বাড়ির মতো ধারাবাহিকে অভিনয় করেছেন তিনি। আর তার অভিনয়ের গুন দেখেই খেলনা বাড়ি শেষ হতে না হতেই তিনি সুযোগ পেয়ে যান মিঠিঝোরা ধারাবাহিকের।

TollyTales NewsDesk