Bangla Serial

Koel vs Jagaddhatri: অযৌক্তিক! জি বাংলার দুর্গা ‘জগদ্ধাত্রী’র সঙ্গে জলসার দুর্গা কোয়েলের তুলনা হতেই মুখ খুলল অঙ্কিতা

একজন বাংলা টেলিভিশনের সফল তারকা অন্যজন বাংলা সিনেমার আইকন। একজনের পরিচয় তিনি অভিনয় দুনিয়ায় নবাগত। অন্যজনের আবার রক্তে অভিনয়। তিনি বিনোদন দুনিয়ায় পোড়খাওয়া, নামী অভিনেত্রী। আর এই দুই তারকাই এবার বাংলা বিনোদন দুনিয়ার দুই জনপ্রিয় চ্যানেলের মহালয়ার প্রধান মুখ।

এই বছর জি বাংলায় মহিষাসুরমর্দিনী রূপে ধরা দিতে চলেছেন উক্ত চ্যানেলের শ্রেষ্ঠ ধারাবাহিক জগদ্ধাত্রীর প্রধান নায়িকা জগদ্ধাত্রী ওরফে অভিনেত্রী অঙ্কিতা মল্লিক। আর অপরদিকে প্রতিদ্বন্দ্বী চ্যানেল স্টার জলসায় দেবী দুর্গা রূপে আসতে চলেছেন বাংলা সিনেমার অন্যতম বড় মুখ কোয়েল মল্লিক। সেই সঙ্গে থাকছেন সন্দীপ্তা সেন, তৃণা সাহা, পায়েল দের মতো একগুচ্ছ জলসার তারকারা। অন্যদিকে অঙ্কিতার সঙ্গেও থাকছেন জি বাংলার প্রায় প্রত্যেকটি ধারাবাহিকের নায়িকারা।

যদিও মূল চরিত্রে এবার দ্বন্দ্ব এক নবাগতর সঙ্গে এক পোড়খাওয়া অভিনেত্রীর।‌ আসলে মহালয়া নিয়ে ভক্ত দর্শকদের উত্তেজনা উন্মাদনার শেষ থাকেনা। কোন চ্যানেলে কোন নায়িকা দুর্গা রূপে আসছেন তা দেখার জন্য উদগ্রীব থাকেন দর্শকরা। আর পছন্দের নায়িকাকে দুর্গা করা হলে তো কথাই নেই। শুরু হয়ে যায় তুলনা।

সম্প্রতি প্রথমবার মহালয়ায় মা দুর্গা রূপে সাজার পর একটি সাক্ষাৎকারে নিজের অভিজ্ঞতা ভাগ করে নিয়েছেন অভিনেত্রী অঙ্কিতা মল্লিক। তিনি কোয়েল মল্লিকের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা বিষয়ে বলেছেন, কোয়েল মল্লিক এমন একটা নাম যার আমি নিজেই বিরাট একজন ভক্ত, ছোট থেকে তার অভিনয় দেখে আমি বড় হয়েছি। আমি কখনও কল্পনাও করতে পারি না তার সঙ্গে আমার তুলনা হবে। দর্শক বা সমালোচকরাও যদি করে থাকেন তাহলে আমি জানিনা এটা কেন করছে।

 

View this post on Instagram

 

A post shared by Star Jalsha (@starjalsha)

সেই সঙ্গে অভিনেত্রীর বক্তব্য, একটা কথা ঠিক যে জীবনে এমন অনেক কিছু হয় যেগুলো নিয়ে আমি একেবারেই মাথা ঘামাই না। এটা আমার চরিত্রের একটা ভালো দিক বলে আমি মনে করি। একই সঙ্গে অভিনেত্রীর বক্তব্য যাকে ছোটবেলা থেকে বিভিন্ন সময় টিভির পর্দায় দেবী দুর্গা হিসেবে দেখেছি, তাকে তো অবশ্যই দেখবো! সেই সঙ্গে নিজের কাজও দেখব। একটু বেশিক্ষণ ধরেই দেখবো। আমার প্রথম কাজ। যদি কিছু ভুল করে থাকি সেখান থেকে শেখার চেষ্টা করব।

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।