Bangla Serial

দিদিভাই ষড়যন্ত্র করে আমাকে শ্বশুরবাড়ি থেকে তাড়িয়েছে মা! অবশেষে মুখ খুলল মেঘ! কী শাস্তি অপেক্ষা করছে ময়ূরীর জন্য?

এই মুহূর্তে বাংলা টেলিভিশনের অন্যতম আলোচিত জনপ্রিয় ধারাবাহিকের তকমা ছিনিয়ে নিয়েছে ধারাবাহিক ইচ্ছে পুতুল (Icche Putul)। একটা সময় বন্ধ হয়ে যাওয়ার গুঞ্জন ছড়ালেও এই মুহূর্তে দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে এই ধারাবাহিকটি। দর্শকদের কাছে অন্যতম জনপ্রিয় ধারাবাহিক হয়ে উঠেছে ইচ্ছে পুতুল (Icche Putul)

শেষের মুখ থেকে কীভাবে দাপটের সঙ্গে ফিরে আসতে হয় তা শিখিয়েছে এই ধারাবাহিকটি। মেঘ, ময়ূরী, সৌরনীলের ত্রিকোণ প্রেমের সম্পর্ক এই ধারাবাহিকের মুখ্য বিষয়। সেইসঙ্গে নিজের আপন মায়ের পেটের বোনের সঙ্গে এক দিদির শত্রুতা ঠিক কোন পর্যায়ে পৌঁছাতে পারে তা ফুটিয়ে তোলা হচ্ছে এই ধারাবাহিকের মধ্যে দিয়ে।

প্রসঙ্গত উল্লেখ্য, এই ধারাবাহিকের নায়ক সৌরনীলের সঙ্গে প্রথমে বিয়ের কথা ছিল ময়ূরীর। কিন্তু ময়ূরীর শারীরিক অসুস্থতার কথা জানতে পেরে তাকে বিয়ে না করে তার বোন মেঘকে বিয়ে করে নীল। আর যা সহ্য করতে পারেনি ময়ূরী। বোনের বিবাহিত জীবনকে বিষিয়ে দিয়েছে সে। আসলে বোনের স্বামী প্রতি দৃষ্টি তার। নীলের চোখে মেঘকে ছোট করে নীলের জীবন থেকে মেঘকে একেবারেই জন্য সরিয়ে দিয়ে সে নীলের বউ হতে চায়। আর সেটা করার জন্যই নীলের চোখে সমানে সে মেঘকে ছোট করার কাজ করে যাচ্ছে।

অন্যদিকে কলেজের প্রফেসর হয়েও চরম রকমের বোকা সৌরনীলও। তার কাজ‌ই হল মেঘকে ভুল বোঝা। মেঘ ঠিক কিছু করলেও সে ভুল বোঝে মেঘকে। কান্ডজ্ঞান ভুলে গিয়ে অপমান করে করে মেঘকে। আগে সমস্ত অপমান নীরবে মুখ বুঝে সহ্য করলে এখন প্রতিবাদী হয়ে উঠেছে মেঘ। আর যথারীতি নায়িকার প্রতিবাদী ভাবমূর্তি দেখতে ভালো লেগেছে দর্শকদেরও। এমনকি নীলের পরিবর্তে মেঘের জীবনে উঁকি দিচ্ছে এক নতুন নায়ক।

তবে মেঘের জীবনের এত বিপর্যয়ের মাঝে তার পাশে সব সময় ঢাল হয়ে দাঁড়িয়ে রয়েছে তার বাবা। মেঘের অসংবেদনশীল শাশুড়ির সামনে দাঁড়িয়ে তিনি চোখে চোখ রেখে নিজের বড় মেয়ের পাশে না নিয়ে নিজের ছোট মেয়ের শাশুড়িকে বলেন তিনি হতে পারেন অনেক বড় ডাক্তার কিন্তু মানুষ চেনার ক্ষমতা তৈরি হয়নি তার। এই কথা শুনে রীতিমতো হকচকিয়ে যায় নীলের মা ও ময়ূরী।

মেয়েকে বরাবরই সাপোর্ট করে তার বাবা অন্যদিকে ময়ূরীর সাপোর্ট সিস্টেম তার মা। মেঘ-ময়ূরীর বাবা বাড়ি ফিরে এসে নিজের স্ত্রীকে উদ্দেশ্য করে প্রশ্ন করেন মেঘ যখন নিজের শ্বশুর বাড়িতে থাকে না সেখানে ময়ূরী কেন নিত্যদিন যাতায়াত করছে? এই সময় সেখানে উপস্থিত হয় মেঘ। সেও সবটা শুনে চমকে যায়। এবার কি তবে বাবার কাছে নিজের কৃতকর্মের জন্য শাস্তি পাবে ময়ূরী?

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।