জয়েন গ্রুপ

বাংলা সিরিয়াল

এই মুহূর্তে

Bangla Serial

মেঘের বিপদ দেখে ঝাঁপিয়ে পড়ল নীল! ফের নীলকে হারানোর ভয়ে বুক কেঁপে উঠল ময়ূরীর! রুদ্ধশ্বাস পর্ব ফাঁস

জি বাংলার (Zee Bangla) দর্শকদের এই মুহূর্তের অন্যতম মনোরঞ্জন মূলক ধারাবাহিক ইচ্ছে পুতুল (Icche Putul) । শুরুর দিকে তীব্র কটাক্ষের শিকার হতে হলেও এই মুহূর্তে দর্শকদের বিনোদনের ক্ষেত্রে অন্যতম সেরা ধারাবাহিক হয়ে উঠেছে লীনা গঙ্গোপাধ্যায়ের পুত্র অর্ক গঙ্গোপাধ্যায়ের লেখনীতে জি বাংলার পর্দায় চলা এই ধারাবাহিকটি।

এই ধারাবাহিকটিতেও দুই বোন এবং তাদের জীবনে আসা এক নায়ককে ঘিরে আবর্তিত হচ্ছে গল্প। কিন্তু না এই ধারাবাহিকে বোনেরা বোনেদের জন্য স্বার্থ ত্যাগ করেনি। বরং বড় বোন নিজেরই ছোট বোনের জীবনকে বিষিয়ে দিতে ব্যস্ত। দুই বোন মেঘ-ময়ূরীর গল্পে এই ধারাবাহিকের মূল আকর্ষণ হল নায়িকা মেঘ। ধারাবাহিকে দুই বোনের মধ্যে সদ্ভাব নয় বরং শত্রুতার গল্প দেখানো হয়েছে। দিদি ময়ূরী মেঘকে সমানে হিংসা করে। তার সমস্ত ভালো কিছু কেড়ে নিতে চায় সে।

আর তার এই সমস্ত অন্যায়কে সমর্থন জুগিয়ে যায় মেঘ-ময়ূরীর মা।‌ ছোট মেয়ে মেঘের থেকেও বেশি বড় মেয়ে ময়ূরী তার কাছে প্রিয়। যদিও বাবার সমর্থন পায় মেঘ। ‌ অন্যদিকে মেঘের শ্বশুরবাড়িতেও বেশি সমাদৃত ময়ূরী। মেঘের শাশুড়ি মেঘেরকে পছন্দ না করলেও ময়ূরীকে বেশ ভালোই পছন্দ করেন। আর সেই সুযোগই নেয় ময়ূরী। মেঘের জীবন থেকে তার স্বামী সৌরনীলকেও কেড়ে নিয়েছে সে। অবিশ্বাসের বীজ এমনভাবে রোপন করেছে যে এখন নায়ক-নায়িকার মধ্যে বিস্তর ফাটল।

মেঘ ও সৌরনীলের দাম্পত্য জীবন এখন খাদের কিনারায় এসে দাঁড়িয়েছে। ‌সৌরনীল মেঘকে ভালবাসলেও মেঘকে না পাওয়ার কষ্ট তাকে কুরে কুরে খেলেও মেঘের প্রতি তার বিশ্বাস ভীষণ‌ই ঠুনকো। একটু হালকা ধাক্কা লাগলেই তা ভেঙে খানখান হয়ে যায়। ‌ আর মেঘ ও সৌরনীলকে আলাদা করে সৌরনীলের জীবনে জায়গা করে নেওয়ার জন্য সেই অবিশ্বাসকেই হাতিয়ার বানিয়েছে মেঘ। সৌরনীলের এই আচরণের জন্য ইতিমধ্যেই দর্শকদের চোখে নায়ক থেকে খলনায়কে পরিণত হয়েছে সে।

আর এইসবের মধ্যেই এবার নতুন এক বিপদের মুখে পড়ে মেঘ। গান এবং পড়াশোনা নিয়েই এখন নিজেকে ব্যস্ত রেখেছে মেঘ। কলেজের ক্লাস করে সে যখন গুরুজীর কাছে গান শিখে বাড়ি ফিরছিল তখন রাত হয়ে গেছে। আর একা মেঘকে বাড়ি ফিরতে দেখে তিনজন গুন্ডা ম’দ্য’প অবস্থায় মেঘের পথ আটকায় আর তার সঙ্গে নোংরামো করতে থাকে। মেঘ কে ফলো করতে গিয়ে নীল দেখে বিপদের মধ্যে পড়েছে মেঘ। আর তখনই মেঘের বিপদে ঝাঁপিয়ে পড়ে তাকে উদ্ধার করে নীল। এমনকি তাকে বাড়ি পর্যন্ত পৌঁছে দেয়। নীলের মেঘের প্রতি এই দুর্নিবার আকর্ষণকেই ভয় পেয়ে যায় ময়ূরী। এত কিছু করেও কি তবে মেঘ ও সৌরনীলকে আলাদা করতে পারবে না সে? এই আশঙ্কাতেই ভীত হয়ে পড়ে ময়ূরী।

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।