Bangla Serial

Serial End: জি বাংলা দিল কঠিন শর্ত! শর্ত না মানলেই শেষ করবে সিরিয়াল! প্রবল চাপে এই সিরিয়াল

বেশকিছুদিন ধরেই শোনা যাচ্ছে, ইতির খাতায় নাম লেখাতে চলেছে ‘মুকুট’ (Mukut)। মাত্র ৫ মাসেই বন্ধ হয়ে যাবে এই ধারাবাহিক। সম্প্রতি জি বাংলায় এসেছে নতুন ধারাবাহিক ‘মুকুট’ (Mukut)। ধারাবাহিকটি টিআরপি তে তেমন ভালো স্কোর করতে পাচ্ছে না। শোনা যায়, নতুন এই ধারাবাহিক মাত্র কিছুদিনেই স্লট হারায়। ধারাবাহিকে জুটি বাঁধছেন শ্রাবণী ভুইয়াঁ ও অর্ঘ্য মিত্র। নতুন মেগার গল্প লিখেছেন ও পরিচালনা করেছেন স্নেহাশিস চক্রবর্তী। ২৭ মার্চ থেকে জী বাংলায় শুরু হয়েছে এই ধারাবাহিক। রাত ৯টা ৩০ এর স্লটে সম্প্রচারিত হয় ‘মুকুট’।

Table of Contents

শেষের পথে মুকুট

ব্লুজ প্রোডাকশন হাউজের ব্যানারে এসেছে এই ‘মুকুট’। তবে এবার চ্যানেল পড়ল সমস্যায়। জি বাংলায় আসতে চলেছে আরও এক নামকরা প্রোডাকশনের তরফে একটি ধারাবাহিক। যেখানে নায়কের রোলে অভিনয় করার কথা ছিল সুস্মিত মুখার্জীর। তবে জানা যাচ্ছে, প্রোডাকশন তাঁকে বেছে নিলেও চ্যানেল বাদ দিয়ে দিয়েছেন। তাই নায়ক ঠিক না হলেও নায়িকা ঠিক হয়ে গিয়েছে। উক্ত ধারাবাহিকে প্রধান নায়িকার রোলে অভিনয় করতে দেখা যাবে অভিনেত্রী হিয়া মুখার্জিকে। তবে সমস্যা হল নতুন এই ধারাবাহিকটি এলে বন্ধ হতে হবে ‘মুকুট’কে।

কারণ বর্তমানে এই ধারাবাহিকের টিআরপি খুব কম। তাই এই স্লটেই আসবে নতুন ধারাবাহিক। তবে এতো তাড়াতাড়ি একটি ধারাবাহিক বন্ধ হবে শুনে অনেকেই অবাক। আর একথাই স্পষ্ট করে চ্যানেল ‘মুকুট’এর লেখক সুস্মিত মুখার্জীকে প্রথমে জানাতে পারছিল না। এরপরই নতুন আসা ধারাবাহিক মাঝপথেই বন্ধ করার কথা শুনে ব্লুজ প্রোডাকশন হাউস জি বাংলাকে জানিয়েসে, এতো তাড়াতাড়ি মুকুট বন্ধ করলে ‘জগদ্ধাত্রী’ ধারাবাহিকটিও বন্ধ হয়ে যাবে, আর তাতেই চ্যানেল পড়েছে সমস্যায়। কারণ সেটি টিআরপিতে ভালোই স্কোর করে। আর তাই চ্যানেল খুঁজে পাচ্ছে না নতুন কোনও রাস্তা।

জি বাংলার দেওয়া শর্ত

এবার ব্লুজ প্রোডাকশনকে দিল জি বাংলা এক কঠিন শর্ত। জি বাংলা জানিয়েছে, জুলাই মাসের মধ্যে যদি মুকুট’ টিআরপিতে ৫+ না দিতে পারে, তাহলে অগাস্টে চ্যানেল এই সিরিয়াল শেষ করতে বাধ্য হবে। শোনা যাচ্ছে, চ্যানেলের এই শর্ত মেনেও নিয়েছে প্রোডাকশন। তাই তারা এখন উঠেপড়ে লেগেছে নিজেদের টিআরপি বাড়ানোয়। গল্পের একের পর এক আসতে থাকছে ট্যুইস্ট। ৫+ না হলেই শেষ হবে ‘মুকুট’, সেকথা মাথায় রেখেই গল্প পরিবেশন চলছে।

বর্তমানে একটি ধারাবাহিকের টিআরপির স্থান খুবই গুরুত্বপূর্ণ। টিআরপির তালিকায় নিচে নামলে ধারাবাহিকে ইতি টানার সম্ভাবনাও রয়েছে। কারণ এখনকার ধারাবাহিক আগেকার মতো বছর বছর চলে না। টিআরপির এপাশ ওপাশ হলেই একটি ধারাবাহিককে সরিয়ে জায়গা নিয়ে নেয় নতুন ধারাবাহিক। স্টার জলসা ও জি বাংলায় একের পর এক আসছে নতুন নতুন ধারাবাহিক। একে ওপরের যেন কম্পিটিটর হয়ে উঠেছে তারা।

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।