Bangla Serial

Serial End: টিআরপি ডুবিয়ে দিল আরও এক নতুন ধারাবাহিককে! মাত্র ৫ মাসেই বন্ধ হতে চলেছে জি বাংলার জনপ্রিয় এই ধারাবাহিক

বর্তমানে একটি ধারাবাহিকের টিআরপির স্থান খুবই গুরুত্বপূর্ণ। টিআরপির তালিকায় নিচে নামলে ধারাবাহিকে ইতি টানার সম্ভাবনাও রয়েছে। কারণ এখনকার ধারাবাহিক আগেকার মতো বছর বছর চলে না। টিআরপির এপাশ ওপাশ হলেই একটি ধারাবাহিককে সরিয়ে জায়গা নিয়ে নেয় নতুন ধারাবাহিক। এরফলে নয়তো কোনও ধারাবাহিক স্লট হারায় বা কখনও বন্ধও হয়ে যেতে পারে।

সুতরাং বর্তমানে কম্পিটিশনটা অনেক বেড়েছে। তাই ধারাবাহিকগুলোকে বিশেষভাবে নজর রাখতেই হবে টিআরপির উপর। ইতিমধ্যে কিছু ধারাবাহিক শুরু হওয়ার কিছু মাসের মধ্যেই শেষ হয়েছে। যেমন বালিঝড়, মেয়েবেলা প্রভৃতি। বর্তমানে জি বাংলায় দুটি নতুন ধারাবাহিক শুরু হয়েছে। একটি হল ‘মুকুট’ ও অন্যটি ‘ফুলকি’।

তবে এবার শোনা গেল, ইতির খাতায় নাম লেখাতে চলেছে ‘মুকুট’। মাত্র ৫ মাসেই বন্ধ হয়েযাবে এই ধারাবাহিক। সম্প্রতি জি বাংলায় এসেছে নতুন ধারাবাহিক ‘মুকুট’। যদিও ধারাবাহিকটি টিআরপি তে তেমন ভালো স্কোর করতে পাচ্ছে না। শোনা যায়, নতুন এই ধারাবাহিক মাত্র কিছুদিনেই স্লট হারায়। ধারাবাহিকে জুটি বাঁধছেন শ্রাবণী ভুইয়াঁ ও অর্ঘ্য মিত্র।

নতুন মেগার গল্প লিখেছেন ও পরিচালনা করেছেন স্নেহাশিস চক্রবর্তী। ২৭ মার্চ থেকে জী বাংলায় শুরু হয়েছে এই ধারাবাহিক। রাত ৯টা ৩০ এর স্লটে সম্প্রচারিত হয় ‘মুকুট’। ব্লুজ প্রোডাকশন হাউজের ব্যানারে এসেছে এই ‘মুকুট’। আর এই ধারাবাহিকের গুরুত্বপূর্ণ ‘দোল’ চরিত্রে ছিলেন ‘কড়িখেলা’র অভিনেত্রী শ্রীপর্ণা রায়। কিন্তু কিছুদিন করার পর হঠাৎই তিনি ধারাবাহিকটি ছেড়ে দেন।

হয়তো টিআরপি কমের জন্যই কাজ করতে চাননি, এমনটা মনে করেন অনেকে। এরপরই ‘মুকুট’এর আরও এক অভিনেতা ধারাবাহিক থেকে বিদায় নিলেন। যিনি ধারাবাহিকের অন্যতম চরিত্রে ছিলেন। টিআরপি কম হলেও গল্পটা ভালো অন্যরকমের লেগেছিল দর্শকদের। তবে কম টিআরপির ফলে মাত্র ৫ মাসেই ইতি টানতে চলেছে ‘মুকুট’, এমনটাই গুঞ্জন শোনা যাচ্ছে।

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।