Tollywood

Recognise Actor: মাথায় সাদা চুল, কালো ফ্রেমের মোটা চশমা, এই ‘ বুড়ো ‘ লোকটি আসলে টলিউডের হার্টথ্রব তারকা! আপনিও চেনেন তাকে

এই জেট যুগে দাঁড়িয়ে বহু অসম্ভবকেই সম্ভব যথারীতি করে ফেলেছে এই মানব সভ্যতা। বিজ্ঞানের পাশাপাশি শিল্পকেও প্রতিনিয়ত অন্যমাত্রায় নিয়ে যাওয়ার প্রচেষ্টায় ব্যস্ত যেন সবাই।

যেমন বর্তমানে মেকআপ নিয়ে এক্সপেরিমেন্ট সম্পূর্ণ অন্য মাত্রায় চলে গিয়েছে। ভালো মেকাপ এখন অনেক সহজলভ্য হয়েছে। বহু মানুষে এটাকেই শুধুমাত্র পেশা হিসেবে বেছে নিয়েছে। আর তার পাশাপাশি একটু অন্যরকম কারুকার্যের কদরও বাড়ছে। প্রস্থেটিক মেকাপ এই সময় অস্মান ছুঁয়ে ফেলার মতো অবস্থায়। যাকে যেমন খুশি রূপদান করে দেওয়া যাচ্ছে শুধুমাত্র এই মেকাপের মাধ্যমে। হলি – বলি – টলি সর্বত্রই এর ছাপ।

সম্প্রতি আমাদের সকলের প্রিয় এক টলি তারকা এই মেকাপ করে ছবি আপলোড করেছেন। নাম না বলে দিলে যেন চেনা সম্ভবই নয় সেই ছবিতে মেকাপে পিছনে আদতে কে রয়েছেন? ছবিতে দেখা যাচ্ছে একজন অতি সাধারণ বৃদ্ধকে। তিনি আসলে কেউ নন, আমাদের সকলের প্রিয় আবির চট্টপাধ্যায়।

নিজের ইনস্টাগ্রাম প্রোফাইল থেকেই এই আর্টের ছবি প্রকাশ করেছেন আর্টিস্টের সঙ্গে। সত্যিই তাঁকে দেখে বোঝার সম্ভবনাই নেই যে এই ‘ বুড়ো ‘ – ই ইয়ং সুপুরুষ বাংলার হার্টথ্রব আবির। মেকাপ আর্টিস্টের নাম, সোমনাথ কুন্ডু। ছবি পোস্ট করে অভিনেতা লিখেছেন, ‘সেই জাদুকরের সঙ্গে যিনি ‘মায়াকুমারী’ ছবিতে কানন কুমার এবং অহিরের সম্পূর্ণ আলাদা লুক তৈরি করেছেন। উল্লাস সোমনাথ দা ‘।

আশা করি বুঝেই গিয়েছেন আবিরের এই লুকের পিছনের কারণ তার পরবর্তী সিনেমা ‘ মায়াকুমারী ‘ – এর জন্য। এককালে কানন কুমার ও মায়াকুমারীর জুটি বিশাল হিট ছিল। সমস্যা বাঁধে যখন সেই সম্পর্ক পর্দার বাইরেও গড়ে উঠতে শুরু করে। ময়াকুমারী ছিলেন বিবাহিতা। স্বাভাবিকভাবেই তৎকালীন সমাজ সেই সম্পর্ক মেনে নেয়নি। সময়ের সঙ্গে সঙ্গে অভিনয় ছেড়ে সংসারেই মন দেন মায়াকুমারী। কিন্তু তারপরই তার আকস্মিক মৃত্যু হয়, যা কি শুধুই দুর্ঘটনা ছিল? এই গল্পকে কেন্দ্র করেই সিনেমাটি গড়ে উঠছে। আর সিনেমার প্রস্তুতিতে প্রত্যেকেই তুঙ্গে, তার আঁচ বেশ ভালোই পাওয়া যাচ্ছে।

Titli Bhattacharya