জয়েন গ্রুপ

বাংলা সিরিয়াল

এই মুহূর্তে

খাদ্য রসিকদের মন ভরবে এই পুরভরা পটল ভাজা খেলে, রইল সহজ রেসিপি

যারা পটলের তরকারি খেতে খেতে একঘেয়ে হয়ে গেছেন, তাদের জন্য আজ পটলের নতুন একটি রেসিপি। খুব কম উপকরণ দিয়ে সহজেই বানানো যাবে এই পদটি। সময় লাগবে মাত্র ১০ মিনিট, কিন্তু স্বাদের দিক থেকে কোনো খামতি নেই। আসুন জেনে পুরভরা পটল ভাজা রেসিপি।

উপকরণ

পটল, সেদ্ধ আলু, কুচানো পেঁয়াজ, কুচানো লঙ্কা, নুন, সামান্য হলুদ, বেসন, তেল

রন্ধন প্রণালী

প্রথমে পটলগুলি ভালো করে ধুয়ে নিন। খোসা না ছাড়িয়ে পটলের গা কেবল হালকা চেঁছে নিন। এরপর পটলগুলি মাঝখান থেকে কেটে ভিতরের বীজগুলি বের করে নিন।

এবার পুর তৈরি করার পালা। কিছু সেদ্ধ আলু, কুচানো পেঁয়াজ, কুচানো লঙ্কা, নুন, সামান্য হলুদ ও বেসন মিশিয়ে একটি পুর তৈরি করুন। এই পুরটি পটলের ভিতরে পুরে দিন। এই পর্যায়ে কাজ প্রায় শেষ।

এবার একটি কড়াইতে তেল গরম করুন। তেল গরম হয়ে গেলে পুরভরা পটলগুলি একে একে দিয়ে দুই পিঠ ভাল করে ভেজে নিন। ব্যাস, তৈরি আপনার পুরভরা পটল ভাজা। এটি যেকোনও ডালের সঙ্গে মিশিয়ে খেলে খুবই ভালো লাগবে।

এই রেসিপিটি দ্রুত এবং সহজ, এবং এর স্বাদ একদম অনবদ্য। যারা নতুন ধরনের পটল রেসিপি খুঁজছেন, তাদের জন্য এটি একটি আদর্শ পদ। সহজলভ্য উপকরণ এবং স্বল্প সময়ে তৈরি এই রেসিপির স্বাদ সকলের মন ভরাবে। যারা পটল খেতে পছন্দ করেন না, তারাও এই পদটি খেলে পটল আবার খাবেন বলবেন । বাড়িতে সহজেই বানান পুরভরা পটল ভাজা রেসিপিটি।

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।