Connect with us

    Food

    ওজন বা কোলেস্টেরলকে দেখান বুড়ো আঙুল, বিনা তেলেই বানিয়ে নিন চিকেন! রইল পিপার চিকেনের রেসিপি

    Published

    on

    পপর চকন pepper chicken recipe in bengali রসপর পরধন ছব

    কোলেস্টেরল নামক রোগটি শরীরে বাসা বাঁধলে অনেকেই রান্নায় কম তেল ব্যবহার করেন। এমন কিছু খাবার আছে যা একদম বিনা তেলেও রান্না করা যায়। যা খেতে ও দেখতে সুস্বাদু। জানেন কি তেল ছাড়া শুধু দই আর গোটা গরম মশলা দিয়েই আপনি বানিয়ে নিতে পারেন চিকেন (Chicken)? ভাত-রুটি দুটোর সঙ্গেই ভালো খেতে পারবেন! রইল রেসিপি (Recipe)

    উপকরণ – মাংস ৫০০ গ্রাম, আদা-রসুন বাটা ২ চা চামচ, লেমন জেস্ট ১/২ চা চামচ, ঘন দই ফেটিয়ে নিয়ে ২ টেবিল চামচ, পেঁয়াজ কুচনো ছোট মাপের ২টো, গোলমরিচ গুঁড়ো ১ চা চামচ, কসুরি মেথি ১ চা চামচ, লেবুর রস ১ চা চামচ, নুন স্বাদমতো, গরম মশলা গুঁড়ো ১ চা চামচ, গোটা গরম মশলার মধ্যে লবঙ্গ-গোলমরিচ-এলাচ দু’-তিনটে করে।

    প্রণালি – গরম মশলা বাদে সব উপকরণ দিয়ে চিকেন ভাল করে মাখিয়ে রাখুন। আধ ঘণ্টা মতন মাখিয়ে রাখার পর একটি ফ্রাই প্যানে গোটা গরম মশলা রোস্ট করে নিন। এবার ম্যারিনেট করা চিকেন প্যানে দিয়ে ভালো করে কষাতে থাকুন। যেহেতু তেল নেই, তাই ঢিমে আঁচেই গোটা রান্নাটা করতে হবে। মাংস থেকে যে জল ছাড়বে তাতেই চিকেন সেদ্ধ হয়ে যাবে। প্রয়োজনে অল্প জল দিতে পারেন।মাংস সেদ্ধ হয়ে গেলে কুচনো কাঁচালঙ্কা আর ধনেপাতা দিন প্যানে।