Food

সকালের ব্রেকফাস্টে থাক ডিম-পেঁয়াজের পুর ভরা পাটিসাপ্টা! পেট সঙ্গে মন‌ও ভরবে

সকালের ব্রেকফাস্ট কী হবে তা নিয়ে চিন্তিত থাকেন বহু মানুষ। আসলে সকালের খাবার এমন হওয়া উচিত যা হবে পুষ্টিগুণে সমৃদ্ধ। কারণ গোটা দিনের শুরুটা পেট ভরা কিছু স্বাস্থ্যকর খাবার দিয়ে হলে শরীরের জন্য তা অত্যন্ত উপাদেয়ী হয়ে ওঠে। তবে শুধু পুষ্টিগুণ নয়, আবার সেই খাবার সুস্বাদু হওয়াটাও প্রয়োজন। কারণ খাবার উপভোগ করে খাওয়াটাও ভীষণ প্রয়োজনীয়। আর তাই আজ আপনাদের সঙ্গে শেয়ার করব দারুণ একটি ব্রেকফাস্ট আইডিয়া।

রন্ধন প্রণালীঃ প্রথমেই একটা বাটিতে ২ চামচ সুজি, আর ৩ চামচ আটা বা ময়দা নিয়ে নিন।এরপর স্বাদমতো নুন দিয়ে আর অল্প জল দিয়ে খুব ঘন বা পাতলা নয় মাঝারি একটা ব্যাটার বানিয়ে নিতে হবে। ভালো করে এই ব্যাটার ফেটিয়ে নিতে হবে। এবার তা ঢাকা দিয়ে রেখে দিন ১৫ মিনিট।

অন্যদিকে দুটো ডিম সেদ্ধ করে নিন। তারপর ছোট ছোট টুকরো করে ডিমগুলো কেটে নিন। এবার কড়াইতে পেঁয়াজ আর লঙ্কা কুঁচি অল্প তেলে চাপা দিয়ে দিয়ে নাড়ুন। নরম হয়ে এলে ডিম পেঁয়াজের সঙ্গে মিশিয়ে নিন। ভাজা ভাজা হয়ে এলে নামিয়ে নিন। অল্প একটু , নুন, চাটমশলা, ধনেপাতা মেশান।

এবার কড়াই বা চাটু গ্যাসে চাপিয়ে ওই ব্যাটার থেকে নিয়ে চাটুর ওপর দিয়ে পাটিসাপ্টার মতো ছড়িয়ে দিন। এবার ওর মধ্যে পেঁয়াজ ডিমের পুর দিয়ে পাটিসাপটার মতো করে মুড়ে নিন। সকালের ব্রেকফাস্টে কিংবা লাঞ্চের টিফিনে খেতে কিন্তু দারুণ লাগবে। হেলদি হবে সঙ্গে টেস্টিও।

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।