Connect with us

    Food

    রোজ আর নয় একঘেয়ে স্ন্যাকস! সন্ধ্যার পাতে থাকুক মাত্র পনেরো টাকা খরচে বানানো মুচমুচে ‘কুড়কুড়ে চিকেন’

    Published

    on

    kurkure chicken

    রোজ রোজ একঘেয়ে খাবারে মুখে অরুচি। বাড়ির সবার একটাই কথা, এ যেন থোড় বড়ি খাড়া আর খাড়া বড়ি থোড়। এদিকে রোজ নানান ধরণের রান্নার উপকরণ জোগাড়ও সম্ভব নয়! তাই খুব কম খরচেই বাড়িতে বানিয়ে ফেলতে পারেন একটা দুর্দান্ত রেসিপি। অবাক হচ্ছেন? তবে জেনে নিন ‘কুড়কুড়ে চিকেনের’ (Kurkure Chicken) রেসিপি (Recipe)। কী কী লাগবে এটি বানাতে? কিভাবে বানাবেন? জেনে নিন এক্ষুণি।

    আমরা সবাই চাই অল্পখরচে সান্ধ্য স্ন্যাকস। কিন্তু তার জন্য সবসময় অতিরিক্ত সময় খরচ সম্ভব হয়না। তাছাড়া এই খাবারটি আট থেকে আশি পছন্দ করবে সবাই। আর খরচ মাত্র পনেরো টাকা! তাহলে আর দেরি কিসের? চটপট জেনে নেওয়া যাক ‘কুড়কুড়ে চিকেনের’ দুর্দান্ত রেসিপি।

    উপকরণ:

    কুড়কুড়ে চিকেন বানাতে যে উপকরণ গুলি লাগবে সেগুলি হল- ১) কুড়কুড়ে ২) চিকেন
    ৩) অরিগ্যানো ৪) চিলি ফ্লেকস ৫) লবণ ৬) গুঁড়ো মশলা ৭) কনফ্লাওয়ার ৮) সাদা তেল ৯) লেবুর রস
    ১০) সরষের তেল আর ১১) টমেটো সস। এরপর জেনে নিন কিভাবে বানাবেন মজাদার স্ন্যাকসটি।

    কিভাবে বানাবেন কুড়কুড়ে চিকেন?

    কুড়কুড়ে চিকেন বানানোর জন্য প্রথমে দুই তিন প্যাকেট কুড়কুড়ে নিয়ে সেগুলি গুঁড়ো করে নিন। এরপর কিছু চিকেন নিন। আর সেগুলি কুড়কুড়ে -এর সাইজ করে কেটে নিন। তারপর চিকেন গুলিতে একে একে মিশিয়ে নিন অরিগ্যানো, চিলি ফ্লেকস, নুন, গুঁড়ো মশলা, কনফ্লাওয়ার, সাদা তেল ও লেবুর রস। তারপর চিকেনগুলো ভালো করে ম্যারিনেট করে নিন।

    এরপর কড়াইতে সরষের তেল গরম করে নিন। অন্য দিকে ম্যারিনেট করা চিকেনগুলো গুঁড়ো করে রাখা কুড়কুড়েতে মাখিয়ে তেলে কড়া করে ভেজে নিন। এরপর টমেটো সস সহকারে গরম চা বা কফির সঙ্গে পরিবেশন করুন গরম ও মুচমুচে কুড়কুড়ে চিকেন।