Food

ব্রেকফাস্টে ঝটপট বানিয়ে ফেলুন ওটমিল স্যান্ডউইচ! বাড়ির বড় থেকে বুড়ো সবাই দৌড়ে আসবে

সকালের ব্রেকফাস্ট এমন হওয়া উচিত যা হবে পুষ্টিগুণে সমৃদ্ধ। কারণ গোটা দিনের শুরুটা পেট ভরা কিছু স্বাস্থ্যকর খাবার দিয়ে হলে শরীরের জন্য তা অত্যন্ত উপাদেয়ী হয়ে ওঠে। আবার সেই খাবার সুস্বাদু হ‌ওয়াটাও প্রয়োজন। কারণ খাবার উপভোগ করে খাওয়াটাও ভীষণ প্রয়োজনীয়। আর তাই আজ আপনাদের সঙ্গে শেয়ার করব দারুণ একটি ব্রেকফাস্ট আইডিয়া!
ওটমিল স্যান্ডউইচ!

উপকরণ- চার-পাঁচটা পাউরুটি, এক কাপ ওটমিল (জল ভিজিয়ে রেখে জল ঝড়িয়ে নিন), এক টেবিল চামচ ধনেপাতা কুচি, ৩ টে কাঁচা লঙ্কা কুচি, ৪ টি সেদ্ধ করা আলু, গাঁজর কুচি, (শীতকালে দিতে পারেন মটরশুটি, ব্রকোলি) ১-২ টো টমেটো কুচি, ২ টো ছোটো পেঁয়াজ কুচি, স্বাদমতো নুন, এক চা চামচ মরিচ গুঁড়া ও গরম মশলার গুঁড়া, ঘি অথবা সাদা তেল।

রন্ধন প্রণালী: প্রথমেই কড়াইতে ঘি বা তেল গরম করে নিন। তারপর তাতে আগে থেকে কুঁচিয়ে রাখা পেঁয়াজ, টমেটো ও গাজর এবং কাঁচালঙ্কা কুচি দিয়ে অল্প আঁচে ভেজে নিন।এবার এতে সেদ্ধ করা আলু মিশিয়ে তাতে গরম মসলা গুঁড়ো, মরিচের গুঁড়ো, ওটমিল ও পরিমাণমতো লবণ দিয়ে ৪-৫ মিনিট ধরে রান্না করুন।

এরপর ভালোভাবে রান্না হয়ে এলে ধনেপাতা ছড়িয়ে মিশ্রণটি একটি আলাদা পাত্রে তুলে রাখুন। এরপর পাউরুটি হালকা করে টোস্ট করে নিন। এবার একটি পাউরুটির মধ্যে পুরটি দিয়ে আর একটি পাউরুটি উপরে দিয়ে স্যান্ডউইচ বানিয়ে সকালে খেয়ে নিন ঝটপট।

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।