Connect with us

    Food

    ওজন বেড়ে যাওয়া নিয়ে আর ভাবতে হবে না! বিনা তেলেই রান্না করে নিন পেপার চিকেন, রইল রেসিপি

    Published

    on

    DSC00170 1

    কোলেস্টেরল বেড়ে গেলে ডাক্তাররা পরামর্শ দেন রান্নায় কম তেল ব্যবহার করার। তবে এমন কিছু রান্না আছে যা একেবারে বিনা তেলেও রান্না করা সম্ভব। স্বাদে আর দেখতে দুটোই হয় সুস্বাদু। আজকে রইল একেবারে তেল ছাড়া (Oil Free Recipes) দই আর গোটা মশলা দিয়ে চিকেন (Chicken) তৈরির রেসিপি (Recipe)। ভাত হোক বা রুটি খেতে পারবেন সবকিছুর সঙ্গেই।

    উপকরণ– মাংস ৫০০ গ্রাম, আদা-রসুন বাটা ২ চা চামচ, লেমন জেস্ট ১/২ চা চামচ, ঘন দই ফেটিয়ে নিয়ে ২ টেবিল চামচ, পেঁয়াজ কুচনো ছোট মাপের ২টো, গোলমরিচ গুঁড়ো ১ চা চামচ, কসুরি মেথি ১ চা চামচ, লেবুর রস ১ চা চামচ, নুন স্বাদমতো, গরম মশলা গুঁড়ো ১ চা চামচ, গোটা গরম মশলা

    প্রণালি– গোটা গরম মশলা বাদে, সব উপকরণ চিকেনের সঙ্গে মাখিয়ে ৩০ মিনিট ম্যারিনেট করে রাখুন। এবার একটি ফ্রাই প্যানে গোটা গরম মশলা অর্থাৎ দু-তিনটে করে লবঙ্গ, গোলমরিচ, এলাচ ড্রাই রোস্ট করে নিন। এবার ম্যারিনেট করে রাখা চিকেন দিন প্যানে। তারপর ভাল করে কষাতে থাকুন। যেহেতু রান্নায় তেল নেই, তাই আঁচ কমিয়েই রান্না করতে হবে। মাংস থেকে যে জল ছাড়বে তাতেই মাংস সেদ্ধ হয়ে যাবে। প্রয়োজনে অল্প জল দিতেও পারেন। মাংস সেদ্ধ হয়ে গেলে কুচনো ধনেপাতা আর কাঁচালঙ্কা ছড়িয়ে দিন প্যানে। অল্প নাড়াচাড়া করে নামিয়ে নিন।