Bangla Serial

ভক্তের দেওয়া পোশাকে পুরস্কার বিতরণীর মঞ্চে উচ্ছে বাবু! ‘আদৃত রায় লোক দেখানো সম্মান দেয় না কাজে করে দেখায়’! আচরণে মুগ্ধ নেটিজেন

ইদানিংকালের মধ্যে বাংলা টেলিভিশনের ইতিহাসের সর্বাপেক্ষা জনপ্রিয় ধারাবাহিক ছিল মিঠাই‌। এই ধারাবাহিককে ঘিরে ভক্তদের মধ্যে যে পরিমাণ উত্তেজনা দেখা গিয়েছিল তা বোধ হয় সমকালীন সময়ে আর কোন‌ও বাংলা ধারাবাহিককে ঘিরে দেখা যায়নি।

আর যথারীতি এই ধারাবাহিকের বন্ধের কারণে শোকে মুহ্যমান হয়ে পড়েন এই ধারাবাহিকের ভক্ত অনুরাগীরা। এই ধারাবাহিকের নায়ক-নায়িকা আদৃত রায় ও সৌমীতৃষা কুন্ডুর ভক্ত সংখ্যা অসংখ্য। আর বিভিন্ন সময়ে এই দুই তারকার নিজেদের ভক্তদের সঙ্গে ব্যবহার নিয়ে তুলনা চলতে থাকে।

তবে এই ক্ষেত্রে বোধহয় সৌমীতৃষাকে মাত দিয়েছেন আদৃত। বাংলা টেলিভিশনের হার্টথ্রব আদৃত রায় দর্শকদের মধ্যে ব্যাপকভাবে জনপ্রিয়। শুধু সুদর্শন, সুপুরুষ তাই নন, একজন মানুষ হিসেবেও দারুন মনের অধিকারী তিনি। তাঁর বিনয়ী ব্যবহার, বিনম্র আচরণ দর্শকদের মুগ্ধ করেছে বিভিন্ন সময়।

তিনি মনে করে না জীবনে তিনি যতটুকু পেয়েছেন সবটুকু পেছনেই অবদান তাঁর ভক্তদের। আর সেই কারণেই তাঁর ভক্ত অনুরাগীরা তাঁর জীবনে ভীষণ রকমের গুরুত্বপূর্ণ। তবে এবার আদৃত এমন একটি কাজ করেছে যা বোধহয় সৌমীতৃষার ভক্তদেরও মন জিতে নিয়েছে। কী সেই কাজ?

Adrit

মিঠাই ধারাবাহিকের অন্তিম লগ্নের শেষ দিনে নিজের ভক্ত অনুরাগীদের কাছ থেকে প্রচুর উপহার পেয়েছিলেন তারকারা। আর এবার নিজের ভক্তের দেওয়া একটি পাঞ্জাবী পরে একটি পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মঞ্চে উপস্থিত হন আদৃত। চোখের নিমেষে অভিনেতার এই সরলতা মন ছুঁয়ে যায় সবার। ভক্তরা বলছে আগামী ১০০ বছরেও আদৃতের মতো খাটি সোনার মানুষ জন্মাবে না। সৌমীতৃষা বোধহয় না নিজের ভক্তের দেওয়া পোশাক কোনদিনও কোন অনুষ্ঠানের মঞ্চে পরবেন! কিন্তু আদৃত সেটা পেরেছেন।

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।