Bangla Serial

Best Mother: মিঠাই, মিতুল নাকি গৌরী- মা হিসেবে কাকে কত নম্বর দেবেন?

সন্ধ্যে হলেই টিভির রিমোট চলে যায় মা দিদাদের জিম্মায়। সন্ধ্যে হলেই তারা টিভির সামনে বসে পড়েন সিরিয়াল দেখার জন্য। রাত ১০টা চলতে থাকে নয় জি বাংলা নয় স্টার জলসা। ধারাবাহিকের নিজেদের পছন্দের চরিত্রের আনন্দে হাসেন, আবার দুঃখে কাঁদেন। তারা হয়ে ওঠেন আমাদের বাড়ির একজন।

মা দিদাদের পছন্দের চরিত্রের মধ্যে অন্যতম সৌমিতৃষা ওরফে মিঠাই। এই চরিত্রে অভিনয় করেই বিপুল জনপ্রিয়তা অর্জন করে সে। ২১ বছর বয়সী মেয়েটির পর্দায় মা-য়ের চরিত্রে অভিনয় দেখে চোখ কপালে ওঠার জোগাড়! প্রাণোচ্ছল হাসিখুশি স্বভাবের মেয়ে মিঠাই কখনও উচ্ছে বাবুর স্ত্রী, কখনও বাড়ির আদর্শ বৌমা, আবার কখনও মিষ্টির মা। চরিত্রের সব কটা ধাপই দারুণভাবে পর্দায় উপস্থাপন করছেন সৌমিতৃষা। কিন্তু মা হিসেবে মিঠাই কেমন? সেকি টেক্কা দিতে পারবে মিতুল বা গৌরীকে?

মায়ের চরিত্রে অভিনয় করে বেশ জনপ্রিয় হয়েছে মিতুল ওরফে আরাত্রিকা মাইতি। গুগলিকে সবসময়ে আগলে রাখতে দেখা যায় তাঁকে। দিনকয়েক আগেই আমরা দেখেছি মিতুলের হাসপাতালে জন্মের পরই নিখোঁজ হয়ে যায় মিতুলের সদ্যজাত সন্তান। তারপর কয়েক বছর কেটে যায়। মিতুলের দ্বিতীয় সন্তান অর্থাৎ গুগলির কলেজে গিয়ে পথে আদর নামের একটি ছেলেকে মারামারি করতে দেখে মিতুল। এক মিনিটও বুঝতে লাগেনি এই মিতুলের হারানো ছেলে। ব্যস! মা হিসেবে সেদিনই দর্শকদের মন জয় করে নিয়েছিল মিতুল।

টেলি পাড়ার আরেকজন জনপ্রিয় মা হলেন গৌরী। গল্প অনুযায়ী, দেবী পার্বতী (গৌরী) ও মহাদেবের (ঈশান) সন্তান মা কালী রুপে আসছ। মা হিসেবে গৌরীও বেশ জনপ্রিয় ভক্ত মহলে। অলৌকিক কাণ্ডকারখানা নিয়ে তৈরি এই মেগা বেশ জনপ্রিয় সিরিয়ালপ্রেমীদের ড্রয়িংরুমে। মা হিসেবে প্রত্যেকেই সেরা। কিন্তু আপনি কাকে কত নম্বর দেবেন?

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।