Bangla Serial

জিষ্ণুকে নিয়ে মেঘকে সন্দেহ করছে নীল! জবাব দিয়ে নীলের মুখে ঝামা ঘষল মেঘ! টিভির আগেই ফাঁস

বাংলা টেলিভিশনের পর্দায় এই মুহূর্তের অন্যতম জনপ্রিয় ধারাবাহিক ইচ্ছে পুতুল (Icche Putul)। এই ধারাবাহিকটি অল্প সময়ের মধ্যেই দর্শকদের মনে বেশ ভালো রকমের প্রভাব ফেলেছে। শুরুর দিকে ঝিমিয়ে পড়া ধারাবাহিকের তকমা পেলেও বর্তমানে এই ধারাবাহিকটি কিন্তু বেশ ভালো ভাবেই দর্শকদের মনোরঞ্জন করতে পারছে।

আসলে দুই বোনের একঘেয়ে গল্পে ট্র্যাক পরিবর্তন হতেই দর্শক মজা পেয়েছেন এই ধারাবাহিকটির।‌ প্রসঙ্গত উল্লেখ্য, এই ধারাবাহিকের সাম্প্রতিক পর্বে এসেছে জিষ্ণু নামক নতুন একটি চরিত্র। আর যার ফলে বলাই যায় আর‌ও বেশি করে জমে উঠেছে গল্প। এই ধারাবাহিকটির প্রতিটা পর্বেই এখন থাকছে নিত্যনতুন মোড়।

কী চলছে এখন ইচ্ছেপুতুল ধারাবাহিকে?

মেঘ-ময়ূরী দুই বোন। মেঘের জীবনকে বিষিয়ে দিতে তার নিজের মায়ের পেটের বোন ময়ূরীর জুড়ি মেলা ভার। নিজের বোন মেঘের স্বামীকেও কেড়ে নিতে চায় ময়ূরী। আর সেই লক্ষ্যেই সে বিভিন্ন সময়ে মেঘের স্বামী সৌরনীলের সামনে মেঘকে অপদস্থ করেছে, ছোট করেছে। আর মেরুদণ্ডহীন সৌরনীল ময়ূরীর সমস্ত কথাকে সত্যি মনে করে মেঘকে ভুল বুঝেছে।

মেঘ-সৌরনীলের সম্পর্ক বা দাম্পত্য এতটাই তলানিতে গিয়ে ঠেকেছিল যে তা প্রায় ভাঙনের মুখে গিয়ে পৌঁছেছিল। আর সেইসময় গল্পে উপস্থিত হয় নতুন একটি চরিত্র জিষ্ণু। কলেজের অনুষ্ঠানে মেঘের সঙ্গে এই জিষ্ণুকে গান গাইতে দেখে মেঘকে আবার ভুল বুঝে অনুষ্ঠান ছেড়ে বেরিয়ে যায় নীল। আর তারপর থেকেই জিষ্ণুকে ঘিরে ভুল বোঝাবুঝির পাহাড় গড়ে উঠেছে নীলের মনে।

নীলকে কী জবাব দিল মেঘ?

এরপর‌ই রূপের সঙ্গে মেঘের ঘনিষ্ঠ হওয়ার ঘটনা আর জিষ্ণুর সঙ্গে মেঘের গান গাওয়ার কথা ভেবে গাড়ি চালাতে চালাতেই অন্যমনস্ক হয়ে দুর্ঘটনার মুখে পড়ে সে। যদিও সেই ক্ষেত্রে দেখা যায় ময়ূরী মেঘকে কোন‌ও মতেই নীলের কাছে ঘেঁষতে দেয় না। অন্যদিকে মেঘের প্রতি অনুরাগ বাড়তে থাকে জিষ্ণুর। সে প্রতি পদে মেঘকে অত্যন্ত সম্মানে ভরিয়ে দেয়। অন্যদিকে জিষ্ণুকে নিয়ে মেঘের প্রতি সন্দেহ বাড়ে নীলের। সে মেঘকে প্রশ্ন করে সে কতদিন ধরে চেনে নীলকে? এই প্রশ্নের উত্তরে মেঘ নীলকে স্পষ্ট করে জানিয়ে দেয় এই প্রশ্ন জিজ্ঞাসা করার অধিকার হারিয়ে ফেলেছে সে। এবার কি হবে ইচ্ছে পুতুলে?

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।